শুক্রবার, ৩০শে জুন, ২০১৭ ইং ১৬ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

বেতন তুলতে লাইনে দাঁড়িয়ে বিস্ফোরণে নিহত ৩০

AmaderBrahmanbaria.COM
জুন ২২, ২০১৭
news-image

---

আন্তর্জাতিক ডেস্ক :আফগানিস্তানের হেলমান্দ প্রদেশের একটি ব্যাংকে আত্মঘাতী গাড়িবোমা হামলায় অন্তত ৩০ জন নিহত হয়েছেন। এঁদের মধ্যে সেনাসদস্য, সরকারি কর্মকর্তা ও বেসামরিক নাগরিক রয়েছেন। সবাই বেতন তোলার জন্য ব্যাংকের সামনে লাইনে দাঁড়িয়েছিলেন।

প্রদেশের লস্কর গাহ শহরের নিউ কাবুল ব্যাংকে এ হামলা রমজান মাসে সবচেয়ে হামলা হিসেবে বিবেচনা করা হচ্ছে।

আজ বৃহস্পতিবার তাৎক্ষণিকভাবে হামলার দায়-দায়িত্ব কেউ স্বীকার করেননি। তবে জঙ্গিগোষ্ঠী তালেবান এর আগে একই ব্যাংকে হামলা চালায়। এখান থেকে বেশির ভাগ সরকারি কর্মকর্তা বেতন উত্তোলন করেন।

লস্কর গাহের জরুরি হাসপাতালে ২৩টি মৃতদেহ নেওয়া হয়েছে। এ ছাড়া আহত হয়ে ভর্তি হয়েছেন ৪৩ জন। হাসপাতালটি ব্যাংকের পাশে হওয়ায় এটারও কয়েকটি জানালা ভেঙে গেছে। তবে হাসপাতালের কেউ আহত হয়নি।

হেলমান্দ সরকারের মুখপাত্র ওমর জাওয়াক বলেন, হামলায় ৩০ নিহত ও ৬০ জনের বেশি আহত হয়েছেন। অনেকের অবস্থা গুরুতর। হতাহতদের বেশির ভাগই সেনাবাহিনীর সদস্য।

বিগত তিন বছরে বেতনের জন্য দাঁড়িয়ে থাকা লোকজনের ওপর তৃতীয়বারের মতো হামলা চালানো হলো।

অতীতের বোমা হামলার কারণে সীমান্ত পুলিশ রহমতুল্লাহ লাইন থেকে দূরে দাঁড়িয়ে থাকেন। তিনি বলেন, ‘বেতন তোলার জন্য আমি ব্যাংকের সামনে দাঁড়িয়ে ছিলাম, কিন্তু বিস্ফোরণ নিয়ে দুশ্চিন্তায় ছিলাম। সে কারণে আমি ভিড়ের মধ্যে যাইনি। আর এরপর হঠাৎ বিস্ফোরণ হয়।’ রহমতুল্লাহ বিস্ফোরণে পায়ে আঘাত পেয়েছেন।

হেলমান্দ প্রদেশে দীর্ঘদিন ধরে তালেবানের ঘাঁটি আছে। তবে লস্কর গাহ শহরটি সরকারের নিয়ন্ত্রণে রয়েছে।

এ জাতীয় আরও খবর