শুক্রবার, ৩০শে জুন, ২০১৭ ইং ১৬ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

ট্রাম্পকে সপরিবারে ভারতে আসার আমন্ত্রণ মোদির

AmaderBrahmanbaria.COM
জুন ২৭, ২০১৭

---

অনলাইন ডেস্ক : প্রথমবারের জন্য মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সাক্ষাৎ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সোমবার বিকালে হোয়াইট হাউসে করমর্দন করে মোদিকে হোয়াইট হাউসে স্বাগত জানালেন ট্রাম্প।

সেই সময় ট্রাম্পের সঙ্গে ছিলেন তার স্ত্রী তথা মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প। এই সময় সপরিবারে ভারতে এসে ঘুরে যাওয়ার জন্য মার্কিন প্রেসিডেন্টকে আমন্ত্রণ জানালেন প্রধানমন্ত্রী মোদি৷

মার্কিন প্রেসিডেন্ট ও ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প যেভাবে তাকে স্বাগত জানিয়েছেন তাতে আপ্লুত মোদি। তিনি জানিয়েছেন, ২০১৪ সালে যখন বর্তমান প্রেসিডেন্ট ট্রাম্প ভারতে এসেছিলেন তখনও তার সম্পর্কে খুবই ভালো কথা বলেছিলেন। যা এখনও প্রধানমন্ত্রীর মনে রয়েছে।

মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে মোদীর বৈঠকের কিছু ঘণ্টা আগেই হিজবুল প্রধান সালাউদ্দিনকে আন্তর্জাতিক জঙ্গির তকমা দিয়েছে আমেরিকার স্টেট ডিপার্টমেন্ট। যাকে স্বাগত জানিয়েছেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, ইন্দো-মার্কিন এই সম্পর্ক যে ভবিষ্যতেও এমনই মজবুত থাকবে সেই বিষয়ে কোনও সংশয় নেই। দু’দেশেরই প্রধান লক্ষ্য যে, সন্ত্রাসকে নির্মূল করে বিশ্বের শান্তি প্রতিষ্ঠা করা তাও জানিয়েছেন প্রধানমন্ত্রী।

এ জাতীয় আরও খবর