মঙ্গলবার, ১১ই জুলাই, ২০১৭ ইং ২৭শে আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

বুমরাহর দাদা অটোরিকশা চালক

AmaderBrahmanbaria.COM
জুলাই ৪, ২০১৭

---

স্পোর্টস ডেস্ক : আইসিসির টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে দুই নম্বরে রয়েছেন ভারতীয় পেসার জসপ্রিত বুমরাহ। আন্তর্জাতিক ক্রিকেটে পা দিতেই একের পর এক উন্নতি করছেন এই উদীয়মান তারকা। তবে গুজরাট পেসারের দাদার ক্ষেত্রে ঘটেছে উল্টোটা। শান-শওকত হারিয়ে এখন অটোরিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করছেন বুমরাহর দাদা সান্তোক সিং বুমরাহ।

ইন্ডিয়ান এক্সপ্রেসের রিপোর্ট অনুযায়ী, একসময় আহমেদাবাদে সান্তোক সিংয়ের তিনটি ফ্যাক্টরি ছিল। তবে বুমরাহর বাবা জসভির সিং মারা যাওয়ার পরই অবনতি হতে শুরু করে সান্তোক সিংয়ের।

একসময় ব্যবসায়ে বড় ধরনের ক্ষতির সম্মুখিন হন সান্তোক সিং। লোনের টাকা পরিশোধ করার জন্য বাধ্য হয়ে তিনটি ফ্যাক্টরিই বিক্রি করে দেন তিনি। ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে সব বিক্রি করে দিয়ে উত্তরখণ্ডের উদ্দাম সিং নগরে যান সান্তোক সিং। নতুন করে ব্যবসা শুরু করার লক্ষ্যে চারটি অটোরিকশা কেনেন তিনি। তবে পুনরায় ব্যবসায়ে ক্ষতি হওয়ায় তিনটি অটোরিকশা বিক্রি করে দিতে বাধ্য হন বুমরাহর দাদা; বৃদ্ধ বয়সে যার একটি এখন তিনি নিজে চালাচ্ছেন।

কঠোর সংগ্রাম করে জীবিকা নির্বাহ করলেও প্রিয় নাতি বুমরাহর কোনো ম্যাচ দেখতে ভুল করছেন না সিনিয়র বুমরাহ। ইন্ডিয়ান এক্সপ্রেসকে সান্তোক সিং জানান, নাতিকে নিয়ে বেশ গর্বিত তিনি। সময় ও সুযোগ পেলেই নাতির সঙ্গে দেখা করতে যান এবং তাকে জড়িয়ে ধরতে চান বুমরাহর দাদা।

এ জাতীয় আরও খবর