g ব্রিটেনের রানির স্বীকৃতি পেল বাংলাদেশের রাহাত | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

বুধবার, ১৯শে জুলাই, ২০১৭ ইং ৪ঠা শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ

ব্রিটেনের রানির স্বীকৃতি পেল বাংলাদেশের রাহাত

AmaderBrahmanbaria.COM
জুলাই ১৬, ২০১৭

---

অনলাইন ডেস্ক : গত দুই বছর ধরে বাংলাদেশের দুর্ঘটনা কবলিত মানুষের পাশে দাঁড়িয়ে ‘দ্য কুইন্স ইয়াং লিডারস অ্যাওয়ার্ড ২০১৭’ পুরস্কার জিতে নিয়েছেন ‘ক্রিটিকালিংক’ নামের স্বেচ্ছাসেবী সংগঠনের সহ-প্রতিষ্ঠাতা বাংলাদেশী তরুণ রাহাত হোসেন। সমাজ বদলে ভূমিকা রাখার জন্য গত ২৯ জুন ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের হাত থেকে তিনি এ পুরস্কার গ্রহণ করেন।

‘দ্য কুইন্স ইয়াং লিডারস অ্যাওয়ার্ড ২০১৭’পুরস্কার পাওয়া ৬০ জন তরুণই ছিলেন কমনওয়েলথভুক্ত বিভিন্ন দেশের। এ বছর বাংলাদেশ থেকে এই পুরস্কার পেয়েছেন আরেক তরুণ সাজিদ ইকবাল।

ক্রিটিকালিংক সম্পর্কে রাহাত হোসেন বলেন, রাজধানীর গুলশান, বনানী, রামপুরা-বনশ্রী, বারিধারা-বসুন্ধরা, ধানমন্ডি, মোহাম্মদপুর, মিরপুর ও পুরোনো ঢাকায় ক্রিটিকালিংক কাজ করছে। প্রতিটি এলাকায় বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া ৩০-৩৫ জন স্বেচ্ছাসেবকের একটি দল আছে। প্রত্যেক দলে দুজন টিম লিডারের একজন নারী, অন্যজন পুরুষ।

দুর্ঘটনার শিকার ব্যক্তি ক্রিটিকালিংক থেকে সেবা নিতে পারেন দুইভাবে। এক কল সেন্টারে ফোন করে (০৯৬৭৮৭৮৭৮৭৮) এবং ক্রিটিকালিংক অ্যাপের মাধ্যমে। অ্যাপের ক্ষেত্রে অ্যান্ড্রয়েড স্মার্টফোনে ক্রিটিকালিংক (Criticalink) অ্যাপ নামিয়ে শুরুতেই নিবন্ধন করতে হবে নিজের মোবাইল নম্বর দিয়ে। এরপর অ্যাপটিতে ঢুকলেই কল করা যাবে সাহায্যের জন্য। দুর্ঘটনার তথ্য জানানোর জন্য ‘রিপোর্ট অ্যাকসিডেন্ট’ বিভাগে গিয়ে তথ্য দিতে হবে। অ্যাপ নামানোর ঠিকানা: https://goo.gl/1gwWAf । সূত্র: রাইজিং বিডি.কম

এ জাতীয় আরও খবর