g মিরাজের ভাবনায় পৌনে চারশো রান | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শুক্রবার, ১লা সেপ্টেম্বর, ২০১৭ ইং ১৭ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

মিরাজের ভাবনায় পৌনে চারশো রান

AmaderBrahmanbaria.COM
আগস্ট ২৯, ২০১৭

---

স্পোর্টস ডেস্ক : ঢাকা টেস্টের দ্বিতীয় দিন শেষেও চালকের আসনে মুশফিক বাহিনী। সবার প্রশ্ন টাইগাররা সফরকারীদের কত রানের চ্যালেঞ্জ ছুঁড়ে দিতে পারবে টাইগাররা? আর খেলা শেষে সে কৌতুহলি প্রশ্নের জবাব দিয়েছেন বাংলাদেশের তরুণ তুর্কী মেহেদী হাসান মিরাজ।

বললেন ‘প্রথম ইনিংসে ২৬০ রানে অলআউট হয়েও ৪৩ রানের লিড নিয়েছি। এখন শেষ পর্যন্ত যত রানেই এগিয়ে থাকি না কেন, আমাদের চেষ্টা থাকবে সেই রান নিয়েই লড়াই করা এবং ওই স্কোরকে রক্ষা করা। ’

তবে ম্যাচে বাংলাদেশের সম্ভাবনার কথা বলতে গিয়ে মিরাজের শেষ কথা, ‘আমরা দ্বিতীয় ইনিংসে ৩০০ রান করতে পারলে মনে হয় ভাল হবে। ’

প্রথম ইনিংসে ৪৩, আজ শেষ বিকেলে আরও ৪৫ (সৌম্যর উইকেট হারিয়ে)- মোট ৮৮ রানে এগিয়ে থাকা। তার সঙ্গে আরও ৩০০ রান যোগ হবার অর্থ- বাংলাদেশ সাড়ে তিনশোর ওপরে মানে পৌনে চারশো রানকে মোটামুটি নিরাপদ ভাবছে।

যদিও ইতিহাস বলছে, ১১ বছর আগে ফতুল্লায় অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ইনিংসে ১৫৭ রানের লিড এবং দ্বিতীয় ইনিংসে ৩০৫ রানের লক্ষ্য বেধে দেয়ার পরও ৩ উইকেটে হেরে যেতে হয়েছে বাংলাদেশকে। অধিনায়ক রিকি পন্টিংয়ের অনবদ্য সেঞ্চুরিই সেদিন জিতিয়ে দিয়েছিল অস্ট্রেলিয়াকে।

তবে আশার কথা হলো, ফতুল্লার সেই উইকেটের সঙ্গে মিল নেই এবারের মিরপুরের উইকেট। দুটোতে ভিন্নতা আছে। তারওপর সেবার উল্লেখ করার মত শুধু স্পিনার ছিলেন মোহাম্মদ রফিক। এবার বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজ এবং তাইজুল ইসলাম রয়েছেন। সঙ্গে পেসার মোস্তাফিজ আর শফিউল ইসলাম তো রয়েছেনই। সুতরাং, এবার আশায় বুক বাধতে তো আর দোষ নেই।

এ জাতীয় আরও খবর