g মুক্তামনি সুস্থ আছে, আমরা খুবই আনন্দিত | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শনিবার, ৯ই সেপ্টেম্বর, ২০১৭ ইং ২৫শে ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

মুক্তামনি সুস্থ আছে, আমরা খুবই আনন্দিত

AmaderBrahmanbaria.COM
সেপ্টেম্বর ৭, ২০১৭
news-image

---

নিউজ ডেস্ক : হেমানজিওমা রোগে আক্রান্ত শিশু মুক্তামনি এখন সুস্থ এবং ভালো আছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি বলেন- শত ব্যস্ততার মধ্যেও মুক্তামনির খোঁজ-খবর রেখেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এটা খুবই বিস্ময়কর। আজ বৃহস্পতিবার দুপুরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে শিশু মুক্তামনিকে দেখতে এসে সাংবাদিকদের এ কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা খুবই আনন্দিত মুক্তামনির হাতের সব টিউমার অপারেশন কর‍া হয়েছে। আমাদের দক্ষ চিকিৎসকরা শুধু মক্তামনি নয় গাইবান্ধার সুন্দরগঞ্জে কোমরে জোড়া লাগা শিশু তোফা-তহুরা, বিরল রোগে আক্রান্ত ‘ট্রি-ম্যান’ আবুল বাজনাদারসহ অনেক রোগীর চিকিৎসা করেছেন। সুস্থভাবে জীবন-যাপনের জন্য তাদের চিকিৎসা করে পরিবারের কাছে ফেরত দেওয়া হয়েছে। এজন্য আমাদের দক্ষ তরুণ চিকিৎসকসহ সব চিকিৎসকদের ধন্যবাদ জানাই।

এসময় ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম নাসির উদ্দিনসহ বার্ন ইউনিটের চিকিৎসকরা উপস্থিত ছিলেন। বার্ন ইউনিটের সমন্বয়কারী ও মুক্তামনির চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের সদস্য ডা. সামন্ত লাল সেন বলেন, অস্ত্রোপচারের মাধ্যমে মুক্তামনির সব টিউমার কেটে ফেলা হয়েছে। সুস্থ্য হতে মুক্তামনির আরও কয়েক সপ্তাহ লাগবে। আরও তিন থেকে চারটি অস্ত্রোপচার লাগতে পারে মুক্তামনির।