শনিবার, ২৭শে জানুয়ারি, ২০১৮ ইং ১৪ই মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ

একই দিনে তামিমের দুটি রেকর্ড!

AmaderBrahmanbaria.COM
জানুয়ারি ২৩, ২০১৮

স্পোর্টস ডেস্ক : পরপর দুটি ম্যাচ জিতে আগেই নিশ্চিত হয়ে গেছে ত্রিদেশীয় সিরিজের ফাইনাল খেলবে বাংলাদেশ। আজ জিম্বাবুয়ের সঙ্গে ম্যাচে জিততে হবে, রান করতে হবে এমন কোনো তাড়া বাংলাদেশ শিবিরে না থাকলেও তামিমের কিন্তু রান করার তাড়া ঠিকই ছিল। তামিমের সামনে যে ছিল দুটো রেকর্ডের হাতছানি!

প্রথম রেকর্ডটি থেকে ৪১ রান দূরে ছিলেন তামিম। আজকের ম্যাচে ইনিংসের ২৪তম ওভারে তিনি পৌঁছে যান কাঙ্ক্ষিত সেই লক্ষ্যে।

ওয়ানডেতে একই ভেন্যুতে সবচেয়ে বেশি রান করার রেকর্ডটি এত দিন ছিল শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক সনাৎ জয়সুরিয়ার দখলে। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে ৭১ ম্যাচে ৭০ ইনিংস খেলে শ্রীলঙ্কার এই ব্যাটিং জিনিয়াস চারটি শতক ও ১৯টি অর্ধশতকের সাহায্যে করেন ২,৫১৪ রান। জয়সুরিয়ার এই রেকর্ড ছাড়িয়ে যেতে বাংলাদেশের ওপেনারের লাগত মাত্র ৪২ রান। মিরপুরের শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে পাঁচটি শতক ও ১৫টি অর্ধশতকের সাহায্যে তামিমের ঝুলিতে জমা হয়েছিল ২,৪৭৩ রান। জয়সুরিয়াকে ছাড়িয়ে একই স্টেডিয়ামে সবচেয়ে বেশি রান করার রেকর্ডটি এখন তামিমের দখলে। জয়সুরিয়ার চেয়ে ৩৫ রানে এগিয়ে আছেন তামিম।

অন্য রেকর্ডটি অবশ্য তামিমের ব্যক্তিগত মাইলফলক স্পর্শের রেকর্ড। ওয়ানডে ফরম্যাটে প্রথম বাংলাদেশি হিসেবে ৬০০০ রানের মাইলফলক স্পর্শ থেকে মাত্র ৬৬ রান দূরে ছিলেন তামিম। ১৭৬ ম্যাচে ১৭৪ ইনিংস খেলে তামিমের ঝুলিতে জমা ছিল ৫,৯৩৪ রান। আজকের ম্যাচে আউট হওয়ার আগে নিজের নামের পাশে ৭৬ রান যোগ করার আগেই লক্ষ্যে পৌঁছে যান তামিম। ৪১টি অর্ধশতক ও নয়টি শতকের সাহায্যে তামিমের রান এখন ৬,০১০। তামিমের পরেই আছেন অলরাউন্ডার সাকিব আল হাসান। তিনি অবশ্য তামিমের থেকে অনেক পিছিয়ে।