বৃহস্পতিবার, ১লা মার্চ, ২০১৮ ইং ১৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ

ছাত্র পেটানোর ঘটনায় ঢাবির ৭ ছাত্রলীগ নেতা বহিষ্কার

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ হলের ছাত্র এহসান রফিককে মারধরের ঘটনায় ছাত্রলীগের সাত নেতাকে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

উপাচার্য মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে সোমবার বিশ্ববিদ্যালয় শৃঙ্খলা কমিটির সভায় এ সিদ্ধান্ত হয় বলে প্রক্টর এ কে এম গোলাম রব্বানী জানান।এর মধ্যে সলিমুল্লাহ হল শাখা ছাত্রলীগের সহ-সম্পাদক মার্কেটিং বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র ওমর ফারুককে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ীভাবে বহিষ্কারের সুপারিশ করা হয়েছে।

হল ছাত্রলীগের সহ-সম্পাদক গণযোগাযোগ ও সাংবাদিকতা দ্বিতীয় বর্ষের মো. রুহুল আমিন ব্যাপারী, সহ-সম্পাদক লোক প্রশাসন বিভাগের দ্বিতীয় বর্ষের ফারদিন আহমেদ মুগ্ধ, উপ-প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক উর্দু বিভাগের দ্বিতীয় বর্ষের মো. মেহেদী হাসান হিমেল, হল কমিটির সদস্য সমাজবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের সামিউল ইসলাম সামি, দর্শন বিভাগের দ্বিতীয় বর্ষের আহসান উল্লাহকে দুই বছরের জন্য বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের সিদ্ধান্ত হয়েছে।

আর মারধরের ঘটনায় ‘প্ররোচনা’ দেওয়ায় হল শাখা ছাত্রলীগের সহ-সভাপতি শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউট চতুর্থ বর্ষের ছাত্র মো. আরিফুল ইসলামকে এক বছরের জন্য বহিষ্কারের সুপারিশ করা হয়েছে বলে জানান প্রক্টর। তিনি বলেন, “তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে শৃঙ্খলা কমিটির সভায় তাদের বহিষ্কারের সিদ্ধান্ত গৃহীত হয়। এর পাশাপাশি তাদের হল থেকেও আজীবন বহিষ্কারের সুপারিশ করা হয়েছে। সিন্ডিকেট সভায় তাদের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।”

ওই সাত শিক্ষার্থীর সবাই সলিমুল্লাহ হল শাখা ছাত্রলীগের সভাপতি তাহসান আহমেদ রাসেলের অনুসারী হিসেবে পরিচিত। গত ৭ ফেব্রুয়ারি দুর্যোগ বিজ্ঞান ও ব্যবস্থাপনা বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র এহসান রফিককে পিটিয়ে আহত করেন তারা। ওই ঘটনায় রফিক চোখেও আঘাত পান।

আহত রফিকের ভাষ্য, তিন মাস আগে ছাত্রলীগ নেতা ওমর ফারুক তার ক্যালকুলেটর ধার নেন। তা ফেরত চাওয়ায় ফারুকসহ অন্যরা মিলে রড ও লাঠি দিয়ে তাকে বেধড়ক পেটায়।

এক পর্যায়ে রফিক সংজ্ঞা হারালে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। মারধরের খবর যাতে বাইরে না যায় সেজন্য প্রাথমিক চিকিৎসা শেষে তাকে হলে এনে একটি কক্ষে আটকে রাখা হয়।ওই ঘটনায় হল শাখা ছাত্রলীগের সহ-সম্পাদক রুহুল আমিন, উপ-সম্পাদক মেহেদী হাসান হিমেল ও কর্মী ওমর ফারুককে সংগঠন থেকেও বহিষ্কার করেছে ছাত্রলীগ।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

রোহিঙ্গা ও দ্বিতীয় পদ্মা সেতু নির্মাণে সাহায্য করতে চায় এডিবি

জনগণ দৃশ্যমান উন্নয়ন দেখতে চায় : রওশন এরশাদ

বিএনপি গঠনতন্ত্র সংশোধন করে দুর্নীতিবাজকে নেতা বানিয়েছে : প্রধানমন্ত্রী

শীর্ষ ২৫ প্রতিষ্ঠানের খেলাপি ঋণ ৯৫০০ কোটি টাকা

৩৮তম বিসিএস: প্রিলিমিনারিতে উত্তীর্ণ ১৬ হাজার

বিভেদ তৈরির চেষ্টায় আইনমন্ত্রী : খালেদা জিয়ার আইনজীবী