বৃহস্পতিবার, ১লা মার্চ, ২০১৮ ইং ১৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ

টেকনাফ সীমান্তে মিয়ানমারের ৪ সীমান্তরক্ষীকে আটকের পর হস্তান্তর

উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি : কক্সবাজারের টেকনাফ সীমান্ত দিয়ে অস্ত্রসহ বাংলাদেশে অভ্যন্তরে ঢুকে পড়া মিয়ানমারের ৪ বর্ডার গার্ড পুলিশ (বিজিপি)সদস্যকে আটকের পর ফেরত পাঠিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

সোমবার দুপুরে টেকনাফের উঞ্চিপ্রাং থেকে তাদের অস্ত্রসহ আটক করা হয়। পরে দু’দেশের সীমান্তরক্ষী বাহিনীর বিজিবি ও বিজিপির মধ্যে পতাকা বৈঠক শেষে তাদের মিয়ানমার কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়।

কক্সবাজার ৩৪ বিজিবি’র উপ-অধিনায়ক মেজর ইকবাল আহমেদ জানিয়েছেন, মিয়ানমার বর্ডার গার্ড অব পুলিশ (বিজিপি) ৪ সদস্য সোমবার দুপুরে উঞ্চিপ্রাং দিয়ে মিয়ানমারের তা চোং বিজিপি কমান্ডার লেফটেনেন্ট সোং ওয়ে’সহ ৪ মিয়ানমার সীমান্তরক্ষী সাদা পোশাকে অস্ত্রসহ বাংলাদেশে ঢুকে পড়ে। এসময় টহলররত বিজিবি সদস্যরা তাদেরকে আটক করে উঞ্চিপ্রাং ফাড়িতে নিয়ে আসেন। পরে উভয় পক্ষের মধ্যে সৌহাদ্যপূর্ণ বৈঠক শেষে আটক বিজিপি সদস্যদের হস্তান্তর করা হয়েছে।

টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার জাহিদ হোসেন সিদ্দিক জানিয়েছেন, অনধিকার প্রবেশের দায়ের বিজিবির হাতে আটক বিজিপি সদস্যদের সোমবার সন্ধ্যায় দু’দেশের সীমান্ত বাহিনীর মধ্যে বৈঠকের শেষে ফেরত পাঠানো হয়েছে।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

রোহিঙ্গা ও দ্বিতীয় পদ্মা সেতু নির্মাণে সাহায্য করতে চায় এডিবি

জনগণ দৃশ্যমান উন্নয়ন দেখতে চায় : রওশন এরশাদ

বিএনপি গঠনতন্ত্র সংশোধন করে দুর্নীতিবাজকে নেতা বানিয়েছে : প্রধানমন্ত্রী

শীর্ষ ২৫ প্রতিষ্ঠানের খেলাপি ঋণ ৯৫০০ কোটি টাকা

৩৮তম বিসিএস: প্রিলিমিনারিতে উত্তীর্ণ ১৬ হাজার

বিভেদ তৈরির চেষ্টায় আইনমন্ত্রী : খালেদা জিয়ার আইনজীবী