রবিবার, ১০ই জুন, ২০১৮ ইং ২৭শে জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

বুধবার থেকে শুরু হচ্ছে দয়াল বাবা কান্দুশাহ্ ওরশ মোবারক : ভক্তের ঢল

ফয়সল আহমেদ খান,বাঞ্ছারামপুর : ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্চারারামপুর উপজেলার দরিয়াদৌলত ইউনিয়নের কদমতুলীতে কাল বুধবার থেকে দেশের প্রখ্যাত পীরে-এ কেবলা দয়াল বাবা হযরত কান্দু শাহ্ ’র ১৮তম ওরশ মোবারক শুরু হতে যাচ্ছে।এ উপলক্ষ্যে আজ মঙ্গলবারই দেশের বিভিন্ন স্থান থেকে তার শত-শত ভক্তকূল কদমতুলীর কান্দু শাহ’র মাজার সংলগ্ন আখড়ায় ভীড় করতে শুরু করেছেন।উল্লেখ্য,কান্দু শাহ’র মাজার ও এর সকল দায় দায়িত¦ সরকার নিয়ে নিয়েছেন।সরকারি তদারকিতেই চলে ওরশ মোবারক।

আরও : ব্যস্ত সময় কাটাচ্ছেন নিপুণ

কান্দু শাহ্’র নাতি ও মাজার দেখভাল করেন বাঞ্ছারামপুর উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মো.নূরে এলাহী।তিনি এই প্রতিবেদককে জানান,-‘ওরশের সমস্ত আয়োজন সরকারিভাবে ইতোমধ্যে সম্পন্ন হয়েছে।কাল বুধবার মিলাদ মাহফিলের মাধ্যমে সূচনা হবে আর শুক্রবার বাউল গানের আসরের মধ্য দিয়ে শেষ হবে।এ বছর দেশের প্রখ্যাত বাউল শিল্পীরা অনুষ্ঠানে অংশ নিবে’।

খোজ নিয়ে জানা গেছে,বাঞ্ছারামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শরিফুল ইসলাম সাবির্ক দেখভাল ও তদারকি করছেন।ওরশের খবরাদি নিচ্ছেন নিয়মিত।ওরশ প্রাঙ্গনে নিরাপত্তার জন্য বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে।জানা গেছে,এবার ওরশে বাঞ্ছারামপুরের উন্নয়নের রুপকারখ্যাত এমপি ক্যা. তাজুল ইসলাম যে কোন দিন ওরশ প্রাঙ্গনে আসতে পারেন।

Print Friendly, PDF & Email