রবিবার, ২৯শে এপ্রিল, ২০১৮ ইং ১৬ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

বৃষ্টির কোনো ঠিক ঠিকানা নেই, আজও ঝরতে পারে

নিজস্ব প্রতিবেদক : দেশের অনেক স্থানেই সকাল থেকে আকাশ মেঘলা। সঙ্গে ছিল কনকনে হাওয়া। বিকেল থেকেই হতে পারে বৃষ্টি। আর এমন পরিস্থিতি পুরো বৈশাখ মৌসুম জুড়েই হবে। কখন সকালে বৃষ্টি হবে। কখনো বা বিকালে। বৃষ্টির কোনো ঠিক ঠিকানা নেই। হতে পারে সারাদেশে ঝড়ো হাওয়া ও বৃষ্টিপাত। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বৃষ্টির হতে পারে।

বৃহস্পতিবার দুপুর ২ টায় কথা হয় আবহাওয়া অধিদপ্তরের সহকারী আবহাওয়াবিদ শাহিনুল ইসলামের সঙ্গে। তিনি এভাবেই জানান।

আবহাওয়া অধিদপ্তর সূত্র বলছে, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

বৃহস্পতিবার দুপুরে প্রকাশ হয় পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস। এতে বলা হয়, সারাদেশে বৃষ্টিপাতের খবর। ঢাকা, ময়মনসিংহ ও খুলনা বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, রংপুর, সিলেট, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়া ও বিজলী চমকানোসহ বৃষ্টি অথবা বজ্র বৃষ্টি হতে পারে। সেইসাথে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে।

এছাড়া সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। আজ সকাল ৬ টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আদ্রর্তা ছিল ৮২ শতাংশ।

আজ সকালে ঢাকায় বাতাসের গতি ও দিক ছিল দক্ষিণ-পূর্ব বা পূর্বদিক থেকে ঘণ্টায় ৮ থেকে ১২ কিলোমিটার। যা অস্থায়ীভাবে দমকা হাওয়া ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার।
আগামী তিন দিনও বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের পাশে সবসময় থাকবো : টার্নবুল

উন্নত দেশ গড়তে ২০ বছর মেয়াদি পরিকল্পনা হচ্ছে : প্রধানমন্ত্রী

ছাত্রলীগের সম্মেলন : শেষ মুহূর্তে আলোচনায় যারা

ঢাকা ও কোলকাতার পত্রপত্রিকার সব গুরুত্বপূর্ণ খবর

খালেদা জিয়ার শারীরিক অবস্থা আগের চেয়েও উদ্বেগজনক : ফখরুল

নতুন ফরম্যাটে বিশ্বকাপ বাংলাদেশের জন্য কঠিন হবে : তামিম