শুক্রবার, ২৫শে মে, ২০১৮ ইং ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

ভারতে নিপা ভাইরাসে ১০ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের কেরালা অঙ্গরাজ্যে নিপা ভাইরাসে আক্রান্ত হয়ে ১০ জনের মৃত্যু হয়েছে। গুরুত্বর অবস্থায় আছেন আরো দু’জন । ভাইরাসের উৎপত্তিস্থল হিসেবে একটি পরিবারকে চিহ্নিত করা হয়েছে। আজ মঙ্গলবার রাজ্য সরকারের বরাত দিয়ে এ খবর দিয়েছে এনডিটিভি।

আরও : ইফতারে সুস্বাদু বুন্দিয়া রায়তা

খবরে বলা হয়, নিপা ভাইরাসে আক্রান্ত প্রথম দিকে একই পরিবারের দুই ভাই ও এক নারী আক্রান্ত হয়ে মারা যায়। ওই পরিবার থেকেই ভাইরাস বাকিদের মধ্যে সংক্রমিত হয়েছে বলে চিহ্নিত করেছে স্থানীয় কর্তৃপক্ষ। ওই পরিবারের বসবাস ছিল রাজ্যের কোঝিকোদে জেলার পেরামবারা এলাকায়। সোমবার ওই পরিবার থেকে দুই ভাই ও এক নারী এই ভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। ওই দুই ভাইয়ের বাবার অবস্থা গুরুত্বর। তাদের বাড়ির কুয়োতে মৃত বাদুর পাওয়া গেছে। কর্মকর্তারা বাড়িটি পরিদর্শনে গেছেন ও কুয়োটি বন্ধ করে দিয়েছেন।

মূলত রাজ্যের দু’টি অঞ্চলে এই ভাইরাস ছড়িয়ে পড়েছে- কোঝিকোদে ও মাল্লাপুরাম। এর মধ্যে শুধুমাত্র কোঝিকোদেই নিহত হয়েছেন ৮ জন। নিহতদের মধ্যে এক হাসপাতালের এক নার্সও রয়েছেন। ভাইরাসে আক্রান্ত এক রোগীকে সেবা করতে গিয়ে তার মধ্যে এর সংক্রমণ ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

ইফতারে সুস্বাদু বুন্দিয়া রায়তা

আমি হাসিনাজিকে খুব ভালোবাসি : মমতা

১৫ লাখ শ্রমিক নেয়ার চুক্তি পর্যালোচনা করবে মালয়েশিয়া

বাগদাদে আত্মঘাতী বোমা হামলায় নিহত অন্তত ৭

চলন্ত বাস থেকে পড়ে গেলেন নারী, তারপর…

জ্যাকুলিনের সঙ্গে নতুন প্রেমে সালমান!