বৃহস্পতিবার, ৫ই জুলাই, ২০১৮ ইং ২১শে আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

এ কেমন শত্রুতা!

ভালুকা প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকা উপজেলায় এক কৃষকের চার বিঘা জমির প্রায় ২৩০০ সবজি গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা। গতকাল রোবাবার রাতে উপজেলার কাচিনা ইউনিয়নের তালাব গ্রামে এ ঘটনা ঘটে।

সোমবার দুপুরে সরেজমিনে ওই গ্রামে গিয়ে দেখা যায়, এলাকার নারী-পুরুষ ক্ষতিগ্রস্ত সবজি ক্ষেতটি দেখতে ভীড় জমিয়েছে। এ সময় কৃষক সামছুল ইসলাম কেটে ফেলা গাছ ও সবজি সামনে নিয়ে বসে আহাজারি করছিলেন।

জানা গেছে, তালাব গ্রামের সামছুল ইসলাম তার নিজস্ব চার বিঘা জমিতে গ্রীষ্মকালীন সবজি সবজি চাষ করেন।ওই জমির সবজিগুলো বিক্রয় উপযোগী হয়ে এসেছে। বাজারজাত করার জন্য গত কয়েকদিন ধরে পাইকারের সাথে দরদাম হচ্ছিল। রোববার রাতে দুর্বৃত্তরা তার ক্ষেতের মাচায় ওঠা প্রতিটি সবজি গাছের মাঝখান বরাবর কেটে দিয়েছে।

আজ সকালে ক্ষেতের আশপাশের লোকজন গাছগুলো কাটা দেখে সামছুলকে খবর দেয়।খবর পেয়ে সামছুল তার সবজি ক্ষেতে গিয়ে দেখেন সবগুলো সবজি গাছ কেটে ফেলা হয়েছে। তার আহাজারি শুনে এলাকার নারী পুরুষ ক্ষেতের পাশে জমা হয়।

এ বিষয়ে সামছুল ইসলাম জানান, চার বিঘা জমিতে চিচিংগার আবাদ করতে তার প্রায় ১ লাখ ৮০ হাজার টাকা খরচ হয়েছে। তার ক্ষেত হতে মৌসুম শুরু থেকে শেষ পর্যন্ত সাত থেকে আট লাখ টাকা বিক্রি হত। গাছগুলো কেটে ফেলায় তিনি সর্বশান্ত হয়ে গেছেন।

এলাকাবাসী জানায়, সামছুল ইসলাম একজন আদর্শ সবজি চাষী। তার উৎসাহে অনেকেই সবজি চাষে অনুপ্রাণিত হয়ে লাভবান হয়েছে। এ ঘটনায় তারা মর্মাহত।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

মুক্তিযোদ্ধা হাসানের নামে রাস্তা করবেন জাহাঙ্গীর

টেকনাফে রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধস, সতর্কতায় মাইকিং

ব্লেড হাতে প্রেমিকের বাড়িতে প্রেমিকা, অতঃপর…

বিশ্বকাপের খেলা দেখতে গিয়ে লাশ হয়ে ফিরল রাসেল

অতি ভারী বৃষ্টিতে বন্যার আশঙ্কা

নেশার টাকা না পেয়ে মা-ভাই-খালাকে কুপিয়ে হত্যা