বৃহস্পতিবার, ৫ই জুলাই, ২০১৮ ইং ২১শে আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

‘এদেশের মালিক কোনো দল নয়, জনগণ’(ভিডিও)

এদেশ কাউকে ইজারা দেয়ার জন্য মানুষ স্বাধীন করেনি। আমার জীবন কারো হাতে তুলে দেয়ার জন্য আমার পূর্বপুরুষ এদেশ স্বাধীন করেনি। এই দেশের মালিক কোনো দল নয়। এদেশের মালিক জনগণ।

মঙ্গলবার (৩ জুলাই) দুপুর ১২টায় কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলার প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে মানববন্ধনে শিক্ষার্থীরা এসব কথা বলেন।

মানবনবন্ধনে শিক্ষার্থীরা বলেন, আমরা কী ভয়াবহ অবস্থায় বেঁচে আছি, যেখানে কথা বললেই আপনাকে তুলে নিয়ে যাবে, আপনাকে প্রকাশ্যে রাস্তায় পেটাবে, বন্দুকযুদ্ধ শুরু করবে এবং আপনি গুম হয়ে যাবেন। এই হলো আমাদের স্বাধীন বাংলাদেশ। ৩০ লাখ মানুষের রক্তের বিনিময়ে বাংলাদেশ স্বাধীন হয়েছে, সেখানে ছাত্রলীগ দাবি করে তারা মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি। তারা মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়েছে। দল মত নির্বিশেষে এদেশের মানুষ মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন। যারা বিরোধীতা করেছিলো তারা ইতিহাসের গর্ভে হারিয়ে গেছে।

উল্লেখ্য, গত শনিবার বেলা ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে সংবাদ সম্মেলন ডাকে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। সংবাদ সম্মেলন শুরুর আগে কোটা আন্দোলনকারীদের ওপর হামলা চালায় ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে পরিষদের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নূরসহ সাত শিক্ষার্থী আহত হন। এরপর রোববার কোটা সংস্কার আন্দোলনের আরেক নেতা রাশেদ খানকে মিরপুর থেকে গ্রেফতার করে ডিবি পুলিশ। সূত্র: একাত্তর টিভি

Print Friendly, PDF & Email