বৃহস্পতিবার, ৫ই জুলাই, ২০১৮ ইং ২১শে আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

নোয়াবের আদালতে যাওয়া ‘অনৈতিক’

ডেস্ক রিপোর্ট: সাংবাদিকদের নতুন বেতন কাঠামো নির্ধারণে গঠিত ওয়েজ বোর্ডের কয়েকটি বৈঠকে অংশ নেওয়ার পর মালিকদের সংগঠন নোয়াবের আদালতে যাওয়াকে ‘অনৈতিক’ বলে মনে করছেন সাংবাদিক ইউনিয়ন নেতারা।

নিউজপেপারস ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (নোয়াব) এর পক্ষে এর সভাপতি দৈনিক প্রথম আলো সম্পাদক মতিউর রহমান ওয়েজ বোর্ডের বৈধতা চ্যালেঞ্জ করে রিট আবেদন করে। এরপর আবেদনের প্রেক্ষিতে হাই কোর্ট রোববার রুল জারি করে, যা সোমবার প্রকাশের পর প্রতিক্রিয়া জানান সাংবাদিক ইউনিয়ন নেতারা।

ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) একাংশের মহাসচিব ওমর ফারুক বলেন, “আদালতে বিচারাধীন বিষয়ে আমার কোনো বক্তব্য নেই। তবে নোয়াব যে কাজটি করেছে, এটা অনৈতিক। নবম ওয়েজ বোর্ডে তাদের (নোয়াব) প্রতিনিধি ছিল এবং তারা তিনটা বৈঠকেও অংশ নিয়েছেন। মহার্ঘভাতা ঘোষণার পর নোয়াবের আদালতের যাওয়ার কোনো নৈতিক অধিকার নেই।

বিএফইউজের এই সাংবাদিক নেতা নবম ওয়েজ বোর্ডে সদস্য হিসেবে রয়েছেন।

ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) একাংশের সভাপতি মনজুরুল আহসান বুলবুল বলেন, সরকারের পক্ষ থেকে ওয়েজ বোর্ড গঠন করা হয় এবং তাদের আমন্ত্রণে নোয়াব তাদের প্রতিনিধিদের নামও দিয়েছে। শুধু তাই নয়, তারা তিনটি বৈঠকে অংশ নিয়েছেন। আমরা মনে করি, নোয়াবের আপত্তি থাকলে তারা নাম পাঠাতেন না, বৈঠকে অংশ নিয়ে তাদের আপত্তি জানাতেন। এই পর্যায়ে নোয়াবের এই উদ্যোগে কতটুকু আইনসম্মত হয়েছে, তা আদালতই বিবেচনা করবেন। সূত্র: বিডিনিউজ২৪

Print Friendly, PDF & Email