সোমবার, ৩রা সেপ্টেম্বর, ২০১৮ ইং ১৯শে ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ

ফার্নিচারের সঙ্গে ইয়াবা চালান, মূল হোতা পুলিশের এসআই

চট্টগ্রাম প্রতিনিধি: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মীরসরাইয়ের নিজামপুর এলাকায় চেকপোস্টে ফার্নিচারবাহী একটি পিকআপ ভ্যানে তল্লাশি করে প্রায় ৩০ হাজার পিস ইয়াবা উদ্ধার করে র‍্যাব। অনুসন্ধানে বেরিয়ে আসে, চট্টগ্রাম থেকে ঢাকার উদ্দেশে ইয়াবার এই চালান পাঠানোর মূল হোতা পুলিশের উপপরিদর্শক (এসআই) বদরুদ্দোজা।

শনিবার তাকে গ্রেফতার করে আদালতে হাজির করা হয়। আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়।

এ বিষয়ে র‍্যাবের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার মিমতানুর রহমান জানান, শুক্রবার গভীর রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মীরসরাইয়ের নিজামপুর এলাকায় চেকপোস্টে ফার্নিচারবাহী একটি পিকআপ ভ্যানে তল্লাশি করে প্রায় ২৯ হাজার ২৩৮টি ইয়াবা উদ্ধার করে র‍্যাব। ফার্নিচারগুলো এসআই বদরুদ্দোজা তাঁর ঢাকার মোহাম্মদপুরের বাসায় নিয়ে যাচ্ছিলেন। এ সময় পিকআপের চালক মোক্তার হোসেন ও সহকারী সজিব বাবুকে আটক করা হয়। ফার্নিচারের ক্যাবিনেটের ডায়েরি পরীক্ষা করা হলে, তাতে নগর পুলিশের এসআই বদরুদ্দোজা, তাঁর বিপি নম্বর, মোবাইল নম্বরসহ যাবতীয় তথ্য পাওয়া যায়। বদরুদ্দোজা চট্টগ্রাম মহানগর পুলিশ থেকে বদলি হয়ে ঢাকা গোয়েন্দা পুলিশে যাচ্ছিলেন। এসব ফার্নিচার নগরীর লালখান বাজারের বাসা থেকে ঢাকার মোহাম্মদপুরের একটি বাসায় নেওয়া হচ্ছিল বলেও তিনি জানান।

মীরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইরুল ইসলাম জানান, এ ঘটনায় মিরসরাই থানায় একটি মামলা করা হয়েছে। পরে ইয়াবা পাচারের সঙ্গে জড়িত থাকার অভিযোগে এসআই বদরুদ্দোজাকে গ্রেপ্তার করা হয়। তাঁকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।