শনিবার, ৭ই জানুয়ারি, ২০১৭ ইং ২৪শে পৌষ, ১৪২৩ বঙ্গাব্দ

সোহরাওয়ার্দী না হলে নয়াপল্টন চায় বিএনপি

AmaderBrahmanbaria.COM
জানুয়ারি ৬, ২০১৭

নিজস্ব প্রতিবেদক : ‘গণতন্ত্র হত্যা দিবস’ উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে শনিবার বিএনপির পূর্বঘোষিত সমাবেশের অনুমতি দেওয়া সম্ভব না হলে নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশের অনুমতি দেওয়ার অনুরোধ করেছে বিএনপি।

আজ শুক্রবার বিকালে দলীয় কার্যালয়ে এক যৌথসভায় এই আহ্বান জানান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘৭ জানুয়ারি রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি চায় বিএনপি। যদি সোহরাওয়ার্দীতে অনুমতি না দেওয়া হয় তাহলে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুমতি দেওয়া হোক।’

তিনি বলেন, বিএনপিকে সমাবেশের অনুমতি দিলে সেটা যেন আজ সন্ধ্যার মধ্যেই দেয়া হয়। কারণ, সমাবেশের প্রস্তুতি নিতে যথেষ্ট সময় লাগে। নির্ধারিত সময়ের কিছুক্ষণ আগে অনুমতি দেয়া হলে কর্মসূচি পালন করা সম্ভব না।

মির্জা ফখরুল বলেন, তারা আশা করছেন সরকারের শুভ বুদ্ধির উদয় হবে। বিএনপিকে সোহরাওয়ার্দী উদ্যানেই সভা করার অনুমতি দেবে। গণতন্ত্রকে সংকুচিত না করে দরজা-জানালা খুলে দিতে হবে।

ফখরুল বলেন, আওয়ামী লীগ একদিকে গণতন্ত্র বিশ্বাস করে না, অন্যদিকে তারা জানে সুষ্ঠু নির্বাচন দিলে কখনো রাষ্ট্রপরিচালনায় আসতে পারবে না। তাই কৌশলে বিএনপি এবং বিরোধী দল যাতে নির্বাচনে যেতে না পারে সেজন্য তাদের পছন্দমতো নির্বাচন কমিশন গঠন করতে চায়।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দেওয়া প্রস্তাবের ওপর ভিত্তি করে রাষ্ট্রপতি একটি নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠন করবেন বলেও প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

অন্যদের মধ্যে ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক মির্জা আব্বাস, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম প্রমুখ যৌথ সভায় বক্তব্য দেন।

এ জাতীয় আরও খবর