সোমবার, ১২ই জুন, ২০১৭ ইং ২৯শে জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ

লেবার নেতা করবিনকে অভিনন্দন জানালেন স্যান্ডার্স

AmaderBrahmanbaria.COM
জুন ৯, ২০১৭
news-image

---

 

আন্তর্জাতিক ডেস্ক :যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনে প্রত্যাশার চেয়ে ভালো ফল অর্জন করায় লেবার পার্টির নেতা জেরেমি করবিনকে অভিনন্দন জানিয়েছেন ২০১৬ সালে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক পার্টির সাবেক মনোনয়নপ্রত্যাশী বার্নি স্যান্ডার্স।

যুক্তরাজ্যের নির্বাচনের ফল আসতে শুরু করার পর থেকেই তা পর্যবেক্ষণ করতে থাকেন বলে জানিয়েছেন স্যান্ডার্স। এই ফল দেখে আনন্দিত বলেও মন্তব্য করেন তিনি।

যুক্তরাষ্ট্রের প্রভাবশালী দৈনিক দ্য ওয়াশিংটন পোস্টকে বার্নি স্যান্ডার্স বলেন, ‘লেবাররা এত ভালো করেছে দেখে আমি আনন্দিত।’

‘সারা বিশ্বে মানুষ ব্যয়সংকোচন এবং আয় ও সম্পদের ব্যাপক অসমতার বিরুদ্ধে দাঁড়াচ্ছে। যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্রসহ পৃথিবীর অন্যত্র জনগণ এমন সরকার চায় যারা এক শতাংশ নয়, সব মানুষের প্রতিনিধিত্ব করে। খুবই ইতিবাচক ও কার্যকর প্রচার চালানোয় আমি জেরেমি করবিনকে অভিনন্দন জানাই।’

যুক্তরাজ্যের নির্বাচনে ৬৫০টি আসনের মধ্যে ৬৪৯টির ফল ঘোষণা করা হয়েছে। এতে ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টি পেয়েছে ৩১৮টি আসন। বিপরীতে লেবাররা প্রত্যাশা ছাড়িয়ে পেয়েছে ২৬১ আসন।

একক সংখ্যাগরিষ্ঠতা না পাওয়ায় বিরোধী ডেমোক্রেটিক ন্যাশনালিস্ট ইউনিয়নের (ডিইউপি) সঙ্গে সরকার গঠনে কনজারভেটিভরা সমঝোতায় পৌঁছেছেন।

কনজারভেটিভদের পক্ষ থেকে বিষয়টি জানাতে লন্ডনে বাকিংহ্যাম প্যালেসে রানি এলিজাবেথের সঙ্গে দেখা করতে যাচ্ছেন প্রধানমন্ত্রী টেরিজা মে।

চলতি মাসের শুরুর দিকে যুক্তরাজ্য সফরে জেরেমি করবিনের সঙ্গে উষ্ণ আলাপচারিতা হয় বার্নি স্যান্ডার্সের। সফরে ক্যামব্রিজ ইউনিয়নে বক্তৃতা দেওয়ার পর সিনেটর স্যান্ডার্স এক প্রশ্নের জবাবে দি ইনডিপেনডেন্টকে বলেন, ‘অর্থনৈতিক বিভিন্ন বিষয় মোকাবিলায় ব্যাপক সাহসের পরিচয় দিয়েছেন করবিন।’

এ জাতীয় আরও খবর