g যশোরে নবনির্বাচিত ছাত্রলীগ সভাপতির বিয়ে নিয়ে তুলকালাম | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

সোমবার, ১৭ই জুলাই, ২০১৭ ইং ২রা শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ

যশোরে নবনির্বাচিত ছাত্রলীগ সভাপতির বিয়ে নিয়ে তুলকালাম

AmaderBrahmanbaria.COM
জুলাই ১৫, ২০১৭

---

যশোর প্রতিনিধি : যশোর জেলা ছাত্রলীগের নবনির্বাচিত সভাপতি রওশন ইকবাল শাহী বিবাহিত, নাকি অবিবাহিত তা নিয়ে গত কয়েকদিন ধরেই তুলকালাম ঘটে চলেছে। এই নেতার বিয়ে নিয়ে স্থানীয় আওয়ামী লীগ ও ছাত্রলীগের দুটি গ্রুপ পক্ষে-বিপক্ষে নানা প্রমাণ তুলে ধরে আওয়ামী লীগ ও ছাত্রলীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দকে বিষয়টি বোঝানোর চেষ্টা করছেন।

জানা যায়, গত ১০ জুলাই যশোর জেলা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের প্রথম অধিবেশনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। এ অধিবেশনে আওয়ামী লীগ ও ছাত্রলীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। তারা ছাত্রলীগের কমিটি কীভাবে করতে হবে সে ব্যাপারে স্থানীয় নেতৃবৃন্দের দিকনির্দেশনা দিয়ে যান।

সে অনুযায়ী সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে নির্বাচনের মাধ্যমে ছাত্রলীগ নেতা রওশন ইকবাল শাহী সভাপতি এবং ছালছাবিল আহমেদ জিসান সাধারণ সম্পাদক নির্বাচিত হন। এ দুজনই জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সদর উপজেলা চেয়ারম্যান শাহীন চাকলাদের অনুসারী হিসেবে পরিচিত। নির্বাচনের পরপরই স্থানীয় সংসদ সদস্য (যশোর-৩) কাজী নাবিল আহমেদের অনুসারীরা নির্বাচন প্রক্রিয়া সঠিক হয়নি দাবি করে বলতে থাকেন, ‘রওশন ইকবাল শাহী বিবাহিত’। ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী বিবাহিত ব্যক্তি ছাত্রলীগের নেতৃত্বে আসতে পারে না। তারা তাদের বক্তব্যের স্বপক্ষে শাহীর কাবিননামার কপি ও ছবি আওয়ামী লীগ ও ছাত্রলীগের কেন্দ্রীয় নেতাদের কাছে জমাও দেন। এরপরই বিষয়টি নিয়ে শুরু হয় তোলপাড়। ঢাকা থেকে কেন্দ্রীয় নেতৃবৃন্দ গোয়েন্দা সংস্থা ও বিভিন্ন মাধ্যমে বিষয়টি নিয়ে খোঁজ খবর নেওয়া শুরু করেন।

এদিকে ছাত্রলীগের নবনির্বাচিত সভাপতি রওশন ইকবাল শাহী বিষয়টি অস্বীকার করে প্রথম থেকেই দাবি করে আসছেন যে তিনি অবিবাহিত। তার বিরুদ্ধে কেন্দ্রে জমা দেওয়া বিয়ের কাবিননামাটি ভুয়া বলেও তিনি দাবি করেন।

এদিকে কাবিননামাটি যাচাইয়ের জন্য যশোর সদর উপজেলার ফতেপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জসিম উদ্দিন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পঙ্কজ ঘোষের কাছে আবেদন করেছিলেন। ইউএনও এ ব্যাপারে তথ্য প্রদানের জন্য ফতেপুর ইউনিয়নের নিকাহ রেজিস্ট্রার আখতার হোসেনকে নির্দেশ দেন। যার প্রেক্ষিতে আখতার হোসেন এক চিঠিতে জানান, তাদের বিবাহ রেজিস্ট্রারে রওশন ইকবাল শাহী ও ফারিয়ার (ছদ্মনাম) বিয়ের কোন কাবিন নেই। আখতার হোসেনের এ সংক্রান্ত প্রতিবেদন পাওয়ার পর শাহী যে বিবাহিত নন সে ব্যাপারে ইউএনও একটি প্রত্যায়নও দিয়েছেন। শাহী ও তার পক্ষের নেতারা এই প্রত্যায়ন কেন্দ্রীয় নেতৃবৃন্দের কাছে পৌঁছেও দিয়েছেন।

এদিকে ছাত্রলীগ নেতার বিয়ে নিয়ে পক্ষে-বিপক্ষে তথ্য-প্রমাণ চালাচালির মধ্যে আজ সকাল ১১টায় ওই মেয়ের পিতা যশোর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন। এসময় তিনি দাবি করেন, ছাত্রলীগের নবনির্বাচিত সভাপতির সাথে তার মেয়ের বিয়ের ব্যাপারে যেসব কথা বলা হচ্ছে তা সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। তিনি বলেন, কয়েকটি পত্রিকায় এ ব্যাপারে লেখালেখি হয়েছে। গত কয়েকদিন ধরে বিষয়টি নিয়ে খোঁজ খবর নিতে লোকজন আমার বাড়ি যাচ্ছে। এটা আমার ও আমার মেয়ের মান সম্মানের বিষয়। এ বিষয়টির দিকে খেয়াল রাখার জন্য তিনি সাংবাদিকদের প্রতি অনুরোধ করেন।