বৃহস্পতিবার, ৩১শে মে, ২০১৮ ইং ১৭ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়ায় বিদ্যুৎ চুরির ঘটনায় চার প্রকৌশলীকে আদালতের শোকজ

বিশেষ প্রতিনিধি , ব্রাহ্মণবাড়িয়া : অটোরিক্সা গ্যারেজে খুঁটি স্থাপন করে অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহার ও চুরির ঘটনায় ৪ প্রকৌশলীকে শোকজ এবং তিরস্কার করেছে কুমিল্লাস্থ বিদ্যুৎ আদালত।  বুধবার কুমিল্লাস্থ আদালতের বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মোজাহিদুর রহমান এর আদালতে ব্রাহ্মণবাড়িয়া বিতরণ বিভাগের সহকারী প্রকৌশলী শওকত আলী, সহকারী প্রকৌশলী হেবজুল বারী, উপ-সহকারী রাসেল সরকার, উপ-সহকারী নাসির উদ্দিন তাদের আওতাধীন এলাকায় অবৈধ বিদ্যুৎ সংযোগের জন্য কারণ দর্শাতে আদালতে হাজির হলে আদালত তাদের তিরস্কার করেন।
জানা গেছে, সম্প্রতি কুমিল্লা বিদ্যুৎ আদালতের ভ্রাম্যমাণ আদালত অভিযান চালালে বড়াইল আমিনপুর পূর্ব পাড়ায় মাইনউদ্দিন এর অটো গ্যারেজে অবৈধভাবে বিদ্যুৎ খুঁটি স্থাপন করে অবৈধ সংযোগ ও বিদ্যুৎ চুরির ঘটনা ধরা পড়ে। এ ঘটনায় আদালত ব্রাহ্মণবাড়িয়া বিতরণ বিভাগের সহকারী প্রকৌশলী শওকত আলী, সহকারী প্রকৌশলী হেবজুল বারী, উপ-সহকারী রাসেল সরকার, উপ-সহকারী নাসির উদ্দিন এর বিরুদ্ধে কেন বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে না মর্মে কারণ দর্শানোর নির্দেশ দেন। গতকাল বুধবার সেই নির্দেশের আলোকে ৪ প্রকৌশলী আদালতে হাজির হলে আদালত তাদের তিরস্কার করেন।
বিদ্যুৎ বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী কামরুজ্জামান জানান, এ বছরের জানুয়ারী মাসে ভ্রাম্যমাণ আদালতের ৪টি অভিযানে ২৮টি মামলা হয়েছে এবং প্রায় ১০ লক্ষ টাকা জরিমানা এবং ৩০ লক্ষ টাকা বকেয়া বিদ্যুৎ বিল আদায় হয়েছে।
Print Friendly, PDF & Email