বৃহস্পতিবার, ৫ই এপ্রিল, ২০১৮ ইং ২২শে চৈত্র, ১৪২৪ বঙ্গাব্দ

এফডিসি-জাজের অনুষ্ঠান বাতিল

বিনোদন প্রতিবেদক : জাতীয় চলচ্চিত্র দিবস উপলক্ষে চলচ্চিত্র দিবস উদযাপন পরিষদ কমিটি ও বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন অর্থাৎ এফডিসি কর্তৃপক্ষ ও জাজ মাল্টিমিডিয়ার আয়োজিত অনুষ্ঠান বাতিল ঘোষণা করা হয়েছে।

শিল্পী ও দর্শক সংকটের কারণেই অনুষ্ঠানটি বাতিল করা হয়েছে বলে জানিয়েছেন জাজ মাল্টিমিডিয়ার ব্যবস্থাপক সবুজ।

জাজ মাল্টিমিডিয়ার আয়োজিত অনুষ্ঠানে আজ মঙ্গলবার উপস্থিত ছিলেন চারজন শিল্পী। তারা হলেন—এটিএম শামসুজ্জামান, চিত্রনায়িকা নুসরাত ফারিয়া, পুজা চেরী ও চিত্রনায়ক রোশান।

এর আগে সকাল ১০টায় এফডিসির প্রশাসনিক ভবন চত্বরে চলচ্চিত্র দিবসের উদ্বোধন করেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। এই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম, তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ কে এম রহমত উল্লাহ এমপি, তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সুকুমার রঞ্জন ঘোষ এমপি, তথ্য সচিব আবদুল মালেক ও বিএফডিসির ব্যবস্থপনা পরিচালক (এমডি) মো. আমির হোসেন।

জানা গেছে, এ দিবসকে ঘিরে আয়োজিত অনুষ্ঠানের সভাপতি হিসেবে বরাবরই থেকেছেন নায়করাজ রাজ্জাক। তিনি এখন প্রয়াত হওয়ায় চলচ্চিত্র পরিবার এবার সৈয়দ হাসান ইমামকে সভাপতি করে অনুষ্ঠান পালনের ঘোষণা দেয়। কিন্তু তাতে আপত্তি আসে এফডিসি কর্তৃপক্ষ থেকে।

এজন্য চলচ্চিত্র পরিবার প্রশ্ন তুলেছেন তথ্যমন্ত্রীর দিকে। এছাড়াও ভিনদেশি ছবির প্রতি তথ্যমন্ত্রীর আগ্রহের অভিযোগ তুলে বিএফডিসি ছাড়াই এবার আলাদা আয়োজনে ‘চলচ্চিত্র স্বার্থ সংরক্ষণ কমিটি’র ব্যানারে দিবসটি পালন করে চলচ্চিত্র পরিবার।

চলচ্চিত্র পরিবারের পক্ষে সৈয়দ হাসান ইমাম বেলুন ও পায়রা উড়িয়ে তাদের অনুষ্ঠানের উদ্বোধন করেন। সেখানে উপস্থিত ছিলেন—অভিনেতা ফারুক, ইলিয়াস কাঞ্চন, সাইমন সাদিক, জায়েদ খান, পপি প্রমুখ।

Print Friendly, PDF & Email