শনিবার, ১৪ই এপ্রিল, ২০১৮ ইং ১লা বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

কোটা পদ্ধতি বাতিলের আশ্বাসে বাকৃবিতে আনন্দ মিছিল

বাকৃবি প্রতিনিধি : কোটা পদ্ধতি বাতিলের আশ্বাস দেয়ার পর বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) আন্দোলনকারীদের নিয়ে আনন্দ মিছিল বের করেছে শাখা ছাত্রলীগ। বুধবার বিকালে জাতীয় সংসদে কোটা পদ্ধতি বাতিল নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য শেষ হওয়ার সঙ্গে সঙ্গে মিছিল বের করেছে ছাত্রলীগ।

কোটা পদ্ধতির সংস্কারের দাবিতে সারাদেশের মতো বুধবারও আন্দোলন করছিল বাকৃবির শিক্ষার্থীরা। দুপুর ১২টা থেকে ঢাকা-ময়মনসিংহ রেলপথ অবরোধ করে রাখেন শিক্ষার্থীরা।

আবরোধকালে আন্দোলনকারীরা সংসদে প্রশ্নোত্তর পর্বে প্রধানমন্ত্রী কোটা পদ্ধতি নিয়ে বক্তব্য শুনছিল। প্রধানমন্ত্রীর বক্তব্য শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক আনন্দ মিছিল নিয়ে আন্দোলনস্থলে আসেন।

এ সময় আন্দোলনকারীদের প্রধানমন্ত্রীর কোটা পদ্ধতি বাতিলের আশ্বাস দেয়ায় অবরোধ তুলে নিয়ে একসঙ্গে আনন্দ মিছিলে অংশগ্রহণের জন্য বলে। পরে বিশ্ববিদ্যালয়ের রেললাইন থেকে শাখা ছাত্রলীগ এক আনন্দ মিছিল বের করে।

মিছিলটি বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে কামাল-রঞ্জিত মার্কেটে গিয়ে শেষ হয়। তবে আনন্দ মিছিলে বেশির ভাগ আন্দোলনকারীরা অংশগ্রহণ করেনি বলে জানা গেছে।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

নববর্ষে আওয়ামী লীগের শোভাযাত্রা

মঙ্গল শোভাযাত্রা হারাম

অশুভ শক্তির বিষয়ে সবাইকে সজাগ থাকার আহ্বান প্রধানমন্ত্রীর

নববর্ষে মঙ্গল শোভাযাত্রা

শিকড় সন্ধানে ছায়ানটের বর্ষবরণ

বিদায় ১৪২৪, স্বাগত ১৪২৫