সোমবার, ২১শে মে, ২০১৮ ইং ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

এস.এস.সি পরীক্ষার ফলাফল : শতভাগ পাশে ব্রাহ্মণবাড়িয়া অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় প্রথম

মাজহারুল করিম অভি : আজ রোববার দুপুর ২ টায় এসএসসি পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়। পুরো বাংলাদেশে ১০ টি বোর্ডের মধ্যে ৭৭.৭৭% পাস করেছেন। কিন্তু পাসের হারে ছাত্রের চেয়ে ছাত্রীরা এগিয়ে। সারাদেশের ন্যায় ব্রাহ্মণবাড়িয়াতেও এসএসসি পরীক্ষার ফলাফলে মেতে উঠে ছাত্র-ছাত্রী সহ সকল বিদ্যালয়ের অভিভাবকগণ। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের তালিকা অনুযায়ী পরীক্ষার ফলাফলে  ব্রাহ্মণবাড়িয়া অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ে শতভাগ পাস করে ব্রাহ্মণবাড়িয়াতে প্রথম স্থান অধিকার করেছে।  জিপিএ ৫ পেয়েছে ২৭৫ জনের মধ্যে ১৩৮ জন, বিজ্ঞান বিভাগে ২২৮ জনের মধ্যে ১৩৫ জন, জিপিএ ৫ এর হার ৫০.১৮% যা গতবার থেকে এবার ৬০ জন জিপিএ ৫ বেশি। পাশাপাশি ২ য় স্থান অধিকার করেছে বাংলাদেশ গ্যাস ফিল্ড স্কুল এন্ড কলেজ।

যাহার পরীক্ষার্থী ছিল ১৭৩, পাস করেছে ১৭৩,  জিপিএ-৫ পেয়েছে ৫৮জন।  ৩য় স্থান অধিকার করেছে উইজডম মাধ্যমিক বিদ্যালয়। যাহার পরীক্ষার্থী ছিল ৭৫, পাস করেছে ৭৫, এবং জিপিএ-৫ পেয়েছেন ১৩ জন। ৪ র্থ স্থান অধিকার করেছে চাইপুর আজিজুল হক উচ্চ বিদ্যালয়। যাহা শতভাগ পাস এবং জিপিএ-৫ পেয়েছে ১ জন। ৫ম স্থান অধিকার করেছে নিয়াজ মুহম্মদ উচ্চ বিদ্যালয়। যাহা ৯৯.৫৫% পাস এবং জিপিএ-৫ পেয়েছে ৯ জন। ৬ষ্ঠ স্থান অধিকার করেছে গভঃ মডেল গার্লস্ হাই স্কুল। যাহা ৯৯.৪৬% পাস এবং ৫১ জন জিপিএ-৫ পেয়েছেন। ৬ষ্ঠ স্থানে আছেন সাবেরা সোবহান বালিকা উচ্চ বিদ্যালয়।

যাহা ৯৭.৭৭% পাস এবং ৪৪ জন জিপিএ-৫ পেয়েছেন। ৭ম স্থানে আইডিয়াল রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজ। যাহা ৯৬.৭৯% পাস এবং জিপিএ-৫ পেয়েছে ১৫ জন। ৮ম স্থানে আছে কোকিল টেক্সটাইল মিল উচ্চ বিদ্যালয়। জিপিএ- ৫ না পেয়ে যাহা ৯৬.৭৭% পাস করে। ৯ম এ আছে সদর উপজেলা চিনাইর গ্রামে  চিনাইর আঞ্জুমান আরা উচ্চ বিদ্যালয়, যার পাসের সংখ্যা ৯৬.২৫% এবং ৮ জন জিপিএ-৫ পেয়েছেন ৮ জন। ৯৫.৮৯% পাস এবং জিপিএ-৫ পেয়ে ১০ম স্থান অধিকার করে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার উজানিসার জয়নাল আবেদিন খান উচ্চ বিদ্যালয়।

এছাড়াও ব্রাহ্মণবাড়িয়ার শহর এবং উপজেলার বিভিন্ন বিদ্যালয় এসএসসি পরীক্ষায় ভাল রেজাল্ট পেয়ে আনন্দ উদযাপন করছেন বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দরা।

Print Friendly, PDF & Email