মঙ্গলবার, ২রা অক্টোবর, ২০১৮ ইং ১৭ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

সাকিবকে সরিয়ে অলরাউন্ডার র‍্যাংকিংয়ে শীর্ষে রশিদ খান

সদ্য সমাপ্ত এশিয়া কাপটি খুব একটা ভালো যায়নি বাংলাদেশ দলের অলরাউন্ডার সাকিব আল হাসানের। বল হাতে ৪ উইকেট নিলেও ব্যাট হাতে ৪ ম্যাচে করতে পেরেছেন মাত্র ৪৯ রান। যার ফলে হাতছাড়া হয়েছে অলরাউন্ডার র‍্যাংকিংয়ের শীর্ষস্থান।

সাকিবকে সরিয়ে ওয়ানডে ক্রিকেটের অলরাউন্ডার র‍্যাংকিংয়ের শীর্ষস্থান দখল করেছেন আফগানিস্তানের লেগস্পিনার রশিদ খান। জাদুকরী লেগস্পিনের সাথে কার্যকরী ব্যাটিংয়ের ফলেই ৬ ধাপ এগিয়ে এক নম্বর স্থানটা নিজের করে নিয়েছেন রশিদ।

এশিয়া কাপ শুরুর আগে র‍্যাংকিংয়ের সাত নম্বর স্থানে ছিলেন রশিদ। সাকিবের ব্যর্থতা এবং নিজের সফলতায় এগিয়েছেন ৬ ধাপ। বর্তমানে তার রেটিং পয়েন্ট ৩৫৩। দুই নম্বরে থাকা সাকিবের রেটিং এখন ৩৪১।

রশিদের মতোই এগিয়েছেন তার স্বদেশী অলরাউন্ডার মোহাম্মদ নাবী। এক ধাপ এগিয়ে শীর্ষ তিনে জায়গা করে নিয়েছেন অফস্পিনিং এ অলরাউন্ডার। তার বর্তমান রেটিং পয়েন্ট ৩৩৭। চার নম্বরে রয়েছেন মিচেল স্যান্টনার ও পাঁচে অবস্থান করছেন পাকিস্তানের অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ।

এদিকে ব্যাটিং র‍্যাংকিংয়ে ৬ ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা ১৬ নম্বর স্থানে উঠে এসেছেন মুশফিকুর রহিম। বোলিং র‍্যাংকিংয়ে ৪ ধাপ এগিয়ে ১২ নম্বরে অবস্থান করছেন মোস্তাফিজুর রহমান।