সোমবার, ১২ই জুন, ২০১৭ ইং ২৯শে জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ

টাইগারদের স্বপ্নে হানা দিতে পারে বৃষ্টি

AmaderBrahmanbaria.COM
জুন ৯, ২০১৭
news-image

---

স্পোর্টস ডেস্ক : চ্যাম্পিয়নস ট্রফির ‘এ’ গ্রুপের খেলার অনেকটাই কেড়ে নিয়েছে বৃষ্টি। প্রকৃতি বাধায় টানা দুটি ম্যাচে ফল দেখেনি অস্ট্রেলিয়া। বৃষ্টির কারণে নিশ্চিত জয় বঞ্চিত হয়েছে নিউজিল্যান্ড। আজ গ্রুপের মহাগুরুত্বপূর্ণ ম্যাচে কিউইদের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। আবহাওয়া রিপোর্ট বলছে, এ ম্যাচেও বৃষ্টি হানা দিতে পারে।

কার্ডিফের আবহাওয়া প্রতিবেদনে দেখা যাচ্ছে, আজ সেখানে সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ১৮ ডিগ্রি সেলসিয়াস, সর্বনিম্ন ১২ ডিগ্রিতে সেটা নেমে আসার সম্ভাবনা রয়েছে। সকালে শহরটিতে তাপমাত্রা ছিল ১০ ডিগ্রি। বাতাসের গতিবেগ ঘণ্টায় ছিল ১৯ কিলোমিটার। বাতাসে আর্দ্রতার পরিমাণ ছিল ৭৮ শতাংশ। দুপুর পর্যন্ত বৃষ্টি না হলেও এরপরই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রাতে মাঝারি ধরনের বৃষ্টিপাত হতে পারে। মেঘে ঢেকে আছে কার্ডিফের আকাশ।

যার অর্থ দাঁড়াচ্ছে, এই ম্যাচেও বৃষ্টি একটি গুরুত্বপূর্ণ বিষয় হয়ে দাঁড়াতে পারে। বাংলাদেশের জন্য ‘অঘোষিত ফাইনাল’ এই ম্যাচে জয় পাওয়াটা খুবই গুরুত্বপূর্ণ। কারণ, এই ম্যাচে হারলেই টুর্নামেন্ট থেকে বিদায় নেবে মাশরাফির দল। আর জয় পেলে টিকে থাকবে সেমিফাইনালে ওঠার সম্ভাবনা।

বৃষ্টির কারণে গত বৃহস্পতিবার থেকেই ভেন্যুতে অনুশীলন করতে পারেনি বাংলাদেশ দল। অবশ্য এই বৃষ্টির কারণে অবশ্য একটি মূল্যবান পয়েন্ট পেয়েছিল মাশরাফিরা। যে কারণে এখনো সেমিফাইনালে খেলার আশা জিইয়ে রেখেছে তারা। তবে এই ম্যাচে বৃষ্টি হলে বাংলাদেশের স্বপ্নটা ভেঙে যাবে। বিষয়টা মানছেন টাইগার অধিনায়ক মাশরাফিও। বৃষ্টি প্রসঙ্গে তিনি বলেন, ‘আমাদের একটা কথা মানতেই হবে, বৃষ্টি হলে কারোই কিছু করণীয় থাকবে না। তাই এই বৃষ্টি নিয়ে চিন্তা করে কোনো লাভও নেই। কারণ বিকল্প কোনো রাস্তা নেই আমাদের হাতে।’