বৃহস্পতিবার, ১২ই এপ্রিল, ২০১৮ ইং ২৯শে চৈত্র, ১৪২৪ বঙ্গাব্দ

২০১৮ সালের এশিয়া কাপের ভেন্যু সংযুক্ত আরব আমিরাতে

আবারও বদলালো ২০১৮ সালের এশিয়া কাপের ভেন্যু। টুর্নামেন্টটির এবারের আসর অনুষ্ঠিত হবে সংযুক্ত আরব আমিরাতে। মঙ্গলবার এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সাধারণ সভা শেষে এ তথ্য জানিয়েছেন সংস্থাটির প্রধান নাজাম শেঠি। সেপ্টেম্বরের ১৩ থেকে ২৮ তারিখের মধ্যে টুর্নামেন্টটি অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টটি প্রথমে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল এ বছরের এপ্রিলে। পাকিস্তান ও শ্রীলঙ্কার যৌথ আয়োজনে। কিন্তু ভারতের আপত্তির মুখে সেটি চলে যায় ডিসেম্বরে, ভারতে। মূলত ভারত ও পাকিস্তানের রাজনৈতিক দ্বন্দ্বের কারণেই ভেন্যু নির্বাচন নিয়ে সমস্যা দেখা দিয়েছে। তাই ভেন্যু হিসেবে আমিরাতকে নির্বাচনের ব্যাখা দিতে গিয়ে শেঠি বলেছেন, ‘রাজনৈতিক সমস্যা অনুধাবন করে এসিসি এটাকেই (ভেন্যু পরিবর্তন) ভালো উপায় বলে মনে করছে।’

এ আসরে বাংলাদেশ, শ্রীলঙ্কা, পাকিস্তান, ভারত ও আফগানিস্তানের পাশাপাশি প্লে অফ থেকে একটি দল অংশ নেবে। প্লে অফ খেলবে সংযুক্ত আরব আমিরাত, হংকং, নেপাল, সিঙ্গাপুর, মালয়েশিয়া ও ওমান।

এশিয়া কাপের প্রথম ১২টি আসর ওয়ানডে সংস্করণে অনুষ্ঠিত হয়েছিল। ২০১৬ সালের ১৩তম আসরটি প্রথম টি-টুয়েন্টি ফরম্যাটে অনুষ্ঠিত হয়। ওই আসরে বাংলাদেশকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল ভারত। এবার টুর্নামেন্টে ১৪তম আসর অনুষ্ঠিত হবে।

সূত্র : ক্রিকেইনফো।

Print Friendly, PDF & Email