রবিবার, ২৯শে জুলাই, ২০১৮ ইং ১৪ই শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

পুরো কোরআন হাতে লিখে প্রমোশন!

মানুষ বেঁচে থাকে তার কর্মে। তবে, তার ভেতরে থাকতে হয় নিজেকে কর্মের মাধ্যমে অমর করার মানসিকতা। প্রত্যেক মানুষের মাঝে এ বোধ ও বিশ্বাস থাকে না। যার মাঝে থাকে, তিনি কোনো না কোনোভাবে নিজেকে অতুলনীয় কিংবা অন্যদের থেকে আলাদা করার প্রয়াস পান। এটাকে বলা হয়- সাধনা বা অধ্যবসায়।

এমন অধ্যবসায় ও দীর্ঘদিনের চেষ্টায় মিসরের এক নাগরিক মাত্র সাত মাসে হাতে লিখে ফেললেন পুরো কোরআনে কারিম। তার লিখিত কোরআনের কপিকে আল আজহারের ইসলামিক সেন্টার থেকে আনুষ্ঠানিকভাবে নির্ভুল বলে সনদ দেওয়া হয়েছে।

এক মেয়ের জনক ৩৬ বছর বয়সী সালামাহ সালামুনী মিসরের অ্যাসুউট প্রদেশের মানফালুত শহরে বসবাস করেন। তার কর্মটি আলোচতি এ কারণে যে, তিনি কোনো আলেম বা হাফেজ নন। সাধারণ একজন তৃতীয় শ্রেণির সরকারি কর্মচারি। স্থানীয় যোগাযোগ অফিসে তিনি কাজ করেন। অফিসের কাজ ও সংসারের ব্যস্ততা শেষে তাকে কোরআন লেখার কাজটি করতে হয়েছে। আরও মজার বিষয় হলো, তিনি সেভাবে আরবি লিখতে পারতেন না। কোরআন লেখার কাজ শুরু করার আগে আরবি লেখা শেখায় মনোযোগী হন।

সালামাহ সালামুনী ২০১৮ সালের ১ জানুয়ারি থেকে পবিত্র কোরআন লেখা শুরু করেন এবং দীর্ঘ প্রচেষ্টার পর ৫ জুলাই শেষ করেন।

নিছক শখের বশে কোরআন লেখার কাজ করলেও তিনি প্রতিদান পেয়েছেন। তার এই কর্মে মুগ্ধ হয়ে তাকে চাকরিতে প্রমোশন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে তার অফিস কর্তৃপক্ষ।

বাংলাদেশ জার্নাল/এসকে

এ জাতীয় আরও খবর

দীর্ঘ ৯ বছর পর ক্যারিবীয় দ্বীপে দ্বিতীয়বার সিরিজ জিতল বাংলাদেশ!

উত্তেজনা ছড়িয়ে সিরিজ জয় টাইগারদের

তামিম যেখানে এগিয়ে কোহলি থেকে

সেই চুম্বন ওয়াশিংটন পোস্টেও

ডিএসসিসির প্রতি তিন বাড়ির একটি এডিস মশায় আক্রান্ত

পাঁচ আসনে বিজয়ী! ইতিহাস গড়লেন ইমরান