রবিবার, ২৯শে জুলাই, ২০১৮ ইং ১৪ই শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

শাকিব খানের সঙ্গে কাজ করায় শাস্তির কবলে কমল পাটেকার

বিনোদন ডেস্ক- ১৯৮২ সালের কথা। দারাশিকোর পরিচালনায় ‘ফকির মজনু শাহ’ ছবির সেটে শুটিং দেখতে এসে কাজের সুযোগ হয় তার। এরপর আর ফিরে তাকাতে হয়নি তাকে। একের পর এক ছবিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেন তিনি। এরই মধ্যে প্রায় এক হাজার ছবিতে তিনি অভিনয় করেছেন।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতিতে তিনি নির্বাচিত হয়ে একাধিকবার নেতৃত্ব দিয়েছেন। তবে ঢাকাই ছবির সুপারস্টার শাকিব খানের সঙ্গে অভিনয় করায় সম্প্রতি সমিতি থেকে তাঁর সদস্য পদ বাতিল করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

জানা যায়, গত সপ্তাহে মাসিক চাঁদা দেওয়ার জন্য শিল্পী সমিতিতে গিয়েছিলেন কমল। সেখানে গিয়ে দেখেন সমিতিতে তার নাম নেই। পরে কমল জানতে পারেন “আমি নেতা হবো’ ছবিতে শাকিব খানের সাথে অভিনয় করার অপরাধে তার সদস্যপদ খারিজ করে দেয় শিল্পী সমিতি।

এ প্রসঙ্গে কমল পাটেকার বলেন, যে ছবিতে কাজ করার অপরাধে আমার সদস্যপদ বাতিল করা হয়েছে, সেই ছবিতে তো আমি একা কাজ করিনি। ওমর সানি, মৌসুমী, কাজী হায়াৎসহ অনেক শিল্পী টেকনিশিয়ান কাজ করেছেন। কারো কিছু হয়নি। এমনকি শাকিব খানের কিছু হলো না, আমি তাঁর সাথে কাজ করায় আমার সদস্য পদ বাতিল করে দিল। এটা আমার সাথে অন্যায় করেছে শিলী সমিতি।’

জানতে চাইলে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান বলেন, কলমকে বারবার চিঠি দিয়েও আমরা কোনো উত্তর পাইনি। কেন তাঁর সদস্য পদ বাতিল করা হবে না, জানতে চেয়ে যে চিঠি দিয়েছিলাম তার কোনো উত্তর তিনি দেননি। এমনকি যে অফিস সহকারী চিঠি নিয়ে গিয়েছিলেন, তাঁর সাথে খারাপ আচরণ করেছেন।’তাহলে ওমর সানি, মৌসুমী, কাজী হায়াতের বেলায় একই সিদ্ধান্ত নেওয়া হয়নি কেন, জানতে চাইলে জায়েদ বলেন, ‘আসলে তাঁরা আমাদের সমিতির সদস্য, কিন্তু কার্যনির্বাহী কমিটির কেউ নন। যে কারণে তাঁদের বিষয়ে আমরা নমনীয় হয়েছি। কিন্তু পরিচালনা কমিটিতে থেকে কমল যা করেছে তা অন্যায়। যে কারণে সমিতির সংবিধান অনুযায়ী আমরা তাঁর সদস্য পদ বাতিল করেছি।’

উল্লেখ্য, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সদস্যদের নিয়ে কটূক্তি করায় গত বছর শাকিব খানের ব্যাপারে সাময়িক নিষেধাজ্ঞা আরোপ করে এফডিসি ভিত্তিক সংগঠনগুলোর জোট চলচ্চিত্র পরিবার। তখন তাঁর সঙ্গে কাজ করার বিষয়ে সংশ্লিষ্টদের নিষেধ করে চলচ্চিত্র পরিবার।কিন্তু তারপরও যাঁরা শাকিব খানের সঙ্গে কাজ করেছেন তাঁদের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া হয়। সেটার প্রেক্ষাপটেই শিল্পী সমিতি থেকে অনেকের নাম বাদ পড়েছে।

এ জাতীয় আরও খবর