রবিবার, ২৯শে জুলাই, ২০১৮ ইং ১৪ই শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

শরীর ম্যাসাজ অজগর সাপ দিয়ে!

নিউজ ডেস্ক।। নিজের সৌন্দর্য বাড়ানোর জন্য মানুষ কত কিই না করে। কেউ পার্লারে গিয়ে স্পা, নানা ধরনের প্রসাধন, ত্বককে আরাম দিতে বিভিন্ন ধরনের ম্যাসাজ করে থাকে। কিন্তু কখনো কি শুনেছেন, অজগর সাপ দিয়ে শরীর ম্যাসাজ করতে?

ঠিক এমনই এক কাণ্ড ঘটেছে ফিলিপাইনের একটি চিড়িয়াখানায়। সেখানে ‘রিল্যাক্সেশন সেশনে’ আসা পর্যটকদের সঙ্গ দিচ্ছে ৫০ কেজি ওজনের বার্মিজ অজগর!

ডেইলি মেইলের প্রতিবেদনে বলা হয়েছে, দেশটির দাভাও শহরের ওই চিড়িয়াখানাটির সরীসৃপ বিভাগ কর্তৃপক্ষ অজগর দিয়ে পর্যটকদের শরীর ম্যাসাজের ব্যাবস্থা করেছে। আর এ ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হতে মোটেও সময় লাগেনি।

পর্যটকরা ভয়তো দূরের কথা, বরং অজগরের ম্যাসেজে আরাম বোধ করছেন। কর্তৃপক্ষের বক্তব্য, বার্মিজ অজগর খুবই শান্ত স্বভাবের ও বন্ধুসুলভ। কেবল দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ায় এ প্রজাতির অজগরের বাস। তারই গুটিকয়েক এই চিড়িয়াখানায় রয়েছে। ম্যাসাজের সময় হুলুদ রঙের এই অজগরের ঠাণ্ডা শরীর এবং ওজন পর্যটকদের পেশি ও স্নায়ুকে উজ্জীবিত করছে। তবে হার্টের রোগী, দুর্বল চিত্তের লোকজনদের এই সেবা না নিতে বলা হয়েছে।

চিড়িয়াখানা কর্তৃপক্ষ বলছে, সেবাটি পেয়ে পর্যটকরা বেশ রোমাঞ্চিত। তাদের কেউ কেউ প্রথমে ভয় পেলেও, অনেকেই শেষ পর্যন্ত এই ম্যাসাজ নেন এবং আরাম পেয়েছেন বলে উল্লেখ করেন।