রবিবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০১৭ ইং ১৪ই ফাল্গুন, ১৪২৩ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীর বহরে ব্যক্তিগত গাড়ি: মুচলেকায় তিন যুবককে জামিন

AmaderBrahmanbaria.COM
জানুয়ারি ১২, ২০১৭
news-image

আদালত প্রতিবেদক : প্রধানমন্ত্রীর গাড়িবহরে ব্যক্তিগত গাড়ি ঢুকিয়ে দেওয়ার অভিযোগে গ্রেপ্তার তিন যুবককে জামিন দিয়েছেন আদালত।

আজ বৃহস্পতিবার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা মকবুলুর রহমান এনটিভি অনলাইনকে জানান, দুই হাজার টাকা মুচলেকায় গতকাল বুধবার তাঁদের জামিন দেন ঢাকার মহানগর হাকিম এ কে এম মঈনউদ্দিন সিদ্দকী।

মামলা জামিনযোগ্য ধারায় হওয়ায় বিচারক এ জামিন দিয়েছেন বলে জানান এই কর্মকর্তা। তবে শুনানিতে রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হয়।

জামিন আদেশ পাওয়ার পর ঢাকা বারের সদস্য আইনজীবী মো. ইসতিয়াক বেইল্ড বন্ড ও মুক্তিনামা দেন। তিনি জানান, মামলার আসামি মুঈদ আহমেদ, শেখ শাহরিয়ার ও তাহসিন রেজা আজ কারাগার থেকে মুক্তি পেয়েছেন।

গত ২৭ ডিসেম্বর ঢাকার মহানগর হাকিম সাদবীর ইয়াসির আহসান চৌধুরী তিন আসামিকে একদিন করে রিমান্ডে পাঠান। পরে তাঁদের রিমান্ড শেষে আদালতে হাজির করা হলে বিচারক জামিন মঞ্জুর করেন।

আসামিদের রিমান্ড আবেদনে বলা হয়, গত ২৪ ডিসেম্বর সন্ধ্যা পৌনে ৬টায় ধানমণ্ডির সুধা সদন থেকে ভিভিআইপি মহোদয় (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) গাড়িবহর নিয়ে নিরাপত্তা বাহিনীসহ গুলশানের উদ্দেশে রওনা দেন। এরপর ধানমণ্ডি থানাধীন ৮ নম্বর রোডে মডার্ন হাসপাতালের সামনে গেলে হঠাৎ করে একটি প্রাইভেটকার গাড়িবহরের মধ্যে ঢুকে যায়, যা মুঈদ আহমেদ চালাচ্ছিলেন। গাড়ি নম্বর-ঢাকা মেট্রো-গ ৩১-১৮৪০। তখন নিরাপত্তা বাহিনী তাঁদের গ্রেপ্তার করে থানায় সোপর্দ করে। পরে আসামিদের জিজ্ঞাসাবাদ করলে তাঁরা কোনো সদুত্তর দিতে পারেননি।

আবেদনে আরো বলা হয়, দেশের একজন ভিভিআইপির নিরাপত্তাবেষ্টনী ছেদ করে তাঁদের আসাটা স্পর্শকাতর ও সন্দেহজনক।

মামলার নথি থেকে জানা যায়, ব্যক্তিগত গাড়ি নিয়ে প্রধানমন্ত্রীর গাড়িবহরে ঢুকে যাওয়ার ঘটনায় তিন যুবকের বিরুদ্ধে ধানমণ্ডি থানায় মামলা করে পুলিশ। মামলা নম্বর-১৩(১২)১৬। মামলায় বেপরোয়াভাবে গাড়ি চালানো, সরকারি কাজে বাধা সৃষ্টি, প্রধানমন্ত্রীর গাড়িবহরের মধ্যে গাড়ি ঢুকিয়ে দেওয়ার অভিযোগ আনা হয়।