শনিবার, ১৫ই জুলাই, ২০১৭ ইং ৩১শে আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

ইসির রোডম্যাপে আগাম নির্বাচনের সুযোগ নেই : কাদের

AmaderBrahmanbaria.COM
মে ২৪, ২০১৭

---

নিজস্ব প্রতিবেদক : নির্বাচন কমিশনের (ইসি) রোডম্যাপ আওয়ামী লীগ ইতিবাচক হিসেবে দেখছে উল্লেখ করে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ইসির রোডম্যাপ আগাম নির্বাচনের ইঙ্গিত এমন ধারণা সঠিক না। নির্বাচন যথাসময়ে সাংবিধানিকভাবে অনুষ্ঠিত হবে।

বুধবার রাজধানীর কমলাপুরে বিআরটিসি ডিপোতে বিআরটিসি কর্মচারীদের বকেয়া বেতন-ভাতা ও গ্রাচ্যুইটির চেক হস্তান্তর অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে বক্তব্যেরে শেষ পর্যায়ে সাংবাদিকদের পক্ষ থেকে পাঠানো চিরকুটে লেখা প্রশ্নের উত্তরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, প্রশ্ন এসেছে ইসির রোডম্যাপ কিভাবে দেখছে আওয়ামী লীগ। আমরা খুব পজেটিভলি দেখছি। আমরা ইলেকশন কমিশনের এ রোডম্যাপের ব্যাপারে যা শুনছি, এ রোডম্যাপের ব্যাপারে আমাদের যে প্রতিক্রিয়া সেটা পজেটিভ। ইতিবাচকভাবে আমরা দেখছি।

‘দ্বিতীয় যে বিষয়টি হলো ইসির রোডম্যাপ কি আগাম নির্বাচনের ইঙ্গিত? সেটা বোধহয় সঠিক না। নির্বাচন যথা সময়ে সংবিধান অনুযায়ী অনুষ্ঠিত হবে’ বলেন ওবায়দুল কাদের।

এর আগে মঙ্গলবার বিকেলে একাদশ সংসদ নির্বাচনের রোডম্যাপ ঘোষণা করে নির্বাচন কমিশন। ইসির রোডম্যাপ অনুযায়ী, ২০১৭ সালের মধ্য জুলাই থেকে ২০১৮ সালের নভেম্বরের মধ্যে সংলাপ অনুষ্ঠিত হবে। আইন সংস্কার করা হবে ২০১৭ সালের জুলাই থেকে ২০১৮ সালের ফেব্রুয়ারির মধ্যে।

এ ছাড়া সংসদীয় আসন পুনর্বিন্যাসের সময় নির্ধারণ করা হয়েছে ২০১৭ সালের আগস্ট থেকে ২০১৮ সালের এপ্রিল। নতুন দল নিবন্ধন ২০১৭ সালের অক্টোবর থেকে ২০১৮ সালের মার্চ। ভোটার তালিকা হালনাগাদ শুরু ২০১৭ সালের সেপ্টেম্বর থেকে ও ২০১৮ সালের জানুয়ারিতে চূড়ান্ত প্রকাশ, ভোটকেন্দ্র নির্ধারণ ২০১৮ সালের জুন-অগাস্ট ও তফসিল ঘোষণার পর থেকে ভোটের অন্তত ২৫ দিন আগে গেজেট প্রকাশ। প্রশিক্ষণ ২০১৮ সালের জুলাই থেকে তফসিল ঘোষণা ও ভোটের আগ পর্যন্ত।

এ জাতীয় আরও খবর