g ইংল্যান্ডের দিকে তাকিয়ে ১৬ কোটি বাংলাদেশি | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শুক্রবার, ২০শে অক্টোবর, ২০১৭ ইং ৫ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ

ইংল্যান্ডের দিকে তাকিয়ে ১৬ কোটি বাংলাদেশি

AmaderBrahmanbaria.COM
জুন ১০, ২০১৭
news-image

---

 

স্পোর্টস ডেস্ক :চ্যাম্পিয়ন্স ট্রফির অষ্টম আসরের দশম ম্যাচে মুখোমুখি হবে স্বাগতিক ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া। আসরের সেমিফাইনালে খেলতে হলে ইংল্যান্ডকে হারানোর কোনো বিকল্প নেই অসিদের। যে কারণে ম্যাচটি অস্ট্রেলিয়ার ‘ফাইনাল’ এ রূপ নিয়েছে। তবে এ ম্যাচে ইংল্যান্ডের জয়ের দিকে তাকিয়ে থাকবে বাংলাদেশের ১৬ কোটি মানুষ। কেননা অসিদের বিপক্ষে ইংলিশরা জিতলেই জিতে সেমিতে উঠে যাবে টাইগাররা।

শনিবার বার্মিংহামে বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায় শুরু হবে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার ম্যাচটি। ম্যাচটি সরাসিরি দেখাবে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি), গাজী টিভি, মাছরাঙা ও স্টার স্পোর্টস-১।

চ্যাম্পিয়ন্স ট্রফির চলতি আসরে বাংলাদেশের সফরটা সত্যিই খুব রোমাঞ্চকর। প্রথমে ইংল্যান্ডের বিপক্ষে হার, এরপর অস্ট্রেলিয়ার বিপক্ষে অপ্রত্যাশিত এক পয়েন্ট। শেষ ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে সাকিব-মাহমুদুল্লাহর মহাকাব্যিক জয়। আর সেই জের ধরেই টুর্নামেন্টে টিকে আছে টাইগাররা। তবে নিজের অবস্থানটা নিশ্চিত করতে চোখ রাখতে হচ্ছে ইংল্যান্ড-অস্ট্রেলিয়া ম্যাচের দিকে।

‘এ’ গ্রুপের শেষ ম্যাচে আজ ইংল্যান্ডের কাছে অস্ট্রেলিয়াকে অবশ্যই হারতে হবে। এই ম্যাচে যদি অস্ট্রেলিয়া জিতে যায়, তাহলে বাংলাদেশ ছিটকে যাবে টুর্নামেন্ট থেকে। তাই পুরো বাংলাদেশের এখন একটাই চাওয়া- ইংল্যান্ডের কাছে অস্ট্রেলিয়ার হার।

এবারের চ্যাম্পিয়ন্স ট্রফি অস্ট্রেলিয়ার জন্য দুর্ভাগ্যই বটে। কেননা আসরে এখনো জয়ের দেখা পায়নি। দু’টি ম্যাচই বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে। তাই টুর্নাসেন্টে টিকে থাকতে হলে আজকের ম্যাচটি স্মিথদের জন্য বাঁচা-মরার। সেমিতে উঠতে হলে জিততেই হবে ইংল্যান্ডের বিপক্ষে। এদিকে, প্রথম দুই ম্যাচে বাংলাদেশ ও নিউজিল্যান্ডকে হারিয়ে এরই মধ্যে শেষ চারে জায়গা করে নিয়েছে ইংল্যান্ড। আজ জিতলে তারা অপরাজিত হিসেবে উঠে যাবে সেমিফাইনালে।