শুক্রবার, ২৭শে জুলাই, ২০১৮ ইং ১২ই শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

অবতরণের সময় ফেটে গেল থাই এয়ারওয়েজের চাকা

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় ফেটে গেছে ব্যাংকক থেকে আসা থাই এয়ারওয়েজ (টিজি ৩২১) উড়োজাহাজের একটি চাকা। তবে উড়োজাহাজটি নিরাপদে অবতরণ করে এবং এর যাত্রী ও ক্রুরা অক্ষত আছেন।

বিমানবন্দরে কর্মরত আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সিনিয়র সহকারী পুলিশ সুপার তারিক আহমেদ জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, থাই এয়ারওয়েজ (টিজি ৩২১) উড়োজাহাজটি ব্যাংকক থেকে রওনা হয়। মঙ্গলবার দুপুর ১২টা ১০ মিনিটের দিকে এটির শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা ছিল। কিন্তু উড়োজাহাজটি ১২টা ১৮ মিনিটে অবতরণ করে।

‘অবতরণের সময় রানওয়েতে পানি জমে থাকায় উড়োজাহাজটি রানওয়ের একটু পাশে অবতরণের চেষ্টা করে। ফলে এর একটি চাকা ফেটে যায়। চাকা ফেটে গেলেও এর যাত্রী ও ক্রুরা অক্ষত আছেন’- বলেও জানান তিনি। তবে উড়োজাহাজে কতজন যাত্রী ও ক্রু ছিল তা তিনি বলতে পারেননি।

প্রত্যক্ষদর্শী বেসরকারি একটি বিমান সংস্থার কর্মকর্তা জাগো নিউজকে বলেন, ‘বিমানবন্দরে আমরা নিজেদের একটি ফ্লাইটের ইন্সপেকশন করছিলাম, তখন ঝুম বৃষ্টি হচ্ছিল। হঠাৎ দেখি উড়োজাহাজটি অস্বাভাবিকভাবে ল্যান্ড করলো।’

‘দেখে মনে হয়েছিল, হয়তো কোনো কারণে উড়োজাহাজটি জরুরি অবতরণ করেছে’- যোগ করেন তিনি।

ওই ঘটনার পর দুপুর ১২টা ২০ মিনিট থেকে ২টা ৩৩ মিনিট পর্যন্ত বিমানবন্দরের রানওয়ে বন্ধ রাখা হয়। উড়োজাহাজটি সরিয়ে নেয়ার পর রানওয়ের কার্যক্রম স্বাভাবিক হয়। বিমানবন্দরের পরিচালক আব্দুল্লাহ আল ফারুক বিষয়টি নিশ্চিত করেন।