শুক্রবার, ২৭শে জুলাই, ২০১৮ ইং ১২ই শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

আখাউড়ায় মেয়াদ উত্তীর্ণ ওষুধ রাখায় আখাউড়ায় রুবি ফার্মেসীকে জরিমানা

আখাউড়া প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়া আখাউড়ার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে উপজেলা প্রশাসন। জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৮ উপলক্ষ্যে মঙ্গলবার ( ২৪ জুলাই) সকাল ৮টায় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোহাম্মদ শামছুজ্জামান কর্তৃক ভ্রাম্যমান অভিযান পরিচালনা করা হয়।

অভিযানের সময় মাছ ব্যবসায়ীদের সঙ্গে মৎস্য বিষয়ক বিভিন্ন আইন ও ফরমালিন এর ক্ষতিকারক দিক নিয়ে আলোচনা করা হয়। মোগড়া বাজারেও অনুরূপ অভিযান পরিচালন করা হয়। অভিযান পরিচালনাকালে আদালত বেশ কয়েকটি মাছের দোকান ও আড়তে মাছের নমুনা পরীক্ষা করে, তবে ফরমালিনের অস্তিত পাওয়া যায়নি। তথাপি সকল ব্যবসায়ী ও জনসাধারণকে ফরমালিনের বিষয়ে সর্তক করার পাশাপাশি ২৩ সেমি এর কম রুই জাতীয় মাছ বিক্রয় না করার জন্য নির্দেশ দেন।

এরপর আদালত মোগড়া বাজারে অবস্থিত রুবি ফার্মেসীতে অভিযান পরিচালনাকালে বিপুল পরিমান মেয়াদউত্তীর্ণ ওষুধ রাখার দায়ে মোঃ সোলাইমান প্রোঃ রুবি ফার্মেসী, মোগড়া বাজারকে ১০,০০০/- ( দশ হাজার ) টাকা জরিমানা করে। আদালতের অভিযান টের পেয়ে মোগড়া বাজারের অন্যান্য ওষুধ ব্যবসায়ীরা দোকানে তালা মেরে গা ঢাকা দেয়। মোগড়া বাজার কমিটিকে বিষয়টিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেওয়া হয়।

অত্র ভ্রাম্যমান আদালতের অভিযানে উপজেলা মৎস কর্মকর্তা, জনাব আব্দুস সালাম, মৎস সম্প্রসারণ কর্মকর্তা জনাব রেজাউল করিম, আখাউড়া থানার একটি চৌকস পুলিশের টিম ও আদালত সংশ্লিষ্ট ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন। আদালতের এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তারা।