শুক্রবার, ১৯শে অক্টোবর, ২০১৮ ইং ৪ঠা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

তুষার ইমরানের পর শেষ দিনে বিজয়-সৌম্যর সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক।। ঘরোয়া ক্রিকেটে নিয়মিতই রান করে যাচ্ছেন এনামুল হক বিজয়। কিন্তু জাতীয় দলে সেই রানের ধারাবাহিকতা অব্যাহত রাখতে পারছেন না। যে কারণে দলে সুযোগ পেয়েও বাদ পড়েছেন এ ওপেনার। একই অবস্থা সৌম্য সরকারের।

চলমান জাতীয় লিগের প্রথম রাউন্ডের শেষ দিনে বৃহস্পতিবার সেঞ্চুরি হাঁকিয়েছেন খুলনার নির্ভর যোগ্য দুই ব্যাটসম্যান এনামুল হক বিজয় ও সৌম্য সরকার।

আগের দিন সেঞ্চুরি করেছেন তুষার ইমরান। বিজয়-সৌম্য এবং তুষারের সেঞ্চুরিতে ফলোঅন এড়িয়ে রাজশাহীর বিপক্ষে ড্র করেছে খুলনা বিভাগ।

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে আগের দিনের করা ২ উইকেটের ১৮২ রান নিয়ে ফের ব্যাটিংয়ে নামে খুলনা। আগের দিনে ৭২ রানে অপরাজিত থাকা এনামুল হক বিজয় ফেরেন ২৩৯ বলে ১৫ চারের সাহায্যে ১১৩ রান করে।

শুধু সেঞ্চুরি করাই নয়, ২৪ রানে দুই উইকেট পড়ে গেলে দলের হাল ধরেন বিজয়-তুষার। তৃতীয় উইকেটে তারা ২৫০ রানের পার্টনারশিপ গড়েন।

আগের দিনের করা ১০০ নিয়ে ফের ব্যাটিংয়ে নেমে ১৫৯ রানে গিয়ে থামেন তুষার ইমরান। এর আগে প্রথম ইনিংসে ১০৪ রান করেছেন তিনি। একই ম্যাচে পরপর দুই ইনিংসে সেঞ্চুরি করেন ৩৪ বছর বয়সী অভিজ্ঞ এ ব্যাটসম্যান।

২৯ রান করে ফেরেন মেহেদি হাসান মিলন। ৪০ রান করে আউট হন উইকেটকিপার ব্যাটসম্যান নুরুল হাসান সোহান। জাতীয় দলে ওপেনিং করা সৌম্য সরকার খেলেন সাত নম্বর পজিশনে।

নিচের দিকে ব্যাটিংয়ে নেমেও দুর্দান্ত খেলেন সৌম্য। দিনের শেষ বল পর্যন্ত লড়াই করে ১২০ বলে আট চার ও সাত ছক্কায় ১০৩ রানের অপরাজিত ইনিংস খেলেন সৌম্য।

সংক্ষিপ্ত স্কোর : খুলনা বিভাগ-রাজশাহী বিভাগ

খুলনা ১ম ইনিংস: ২১০/১০ (তুষার ১০৪; সাইফুল ৫/৪৩)। এবং দ্বিতীয় ইনিংস: ৪৬৭/৭ (বিজয় ১১৩, তুষার ১৫৯, সৌম্য ১০৩*)।

রাজশাহী ১ম ইনিংস: ৫৫২/১০ (জহুরুল ইসলাম ১৬৩*, মিজানুর ১১৫, সানজামুল ৬৪; আফিফ ৭/৬৬)। ফল: ম্যাচ ড্র : ম্যাচসেরা: তুষার ইমরান (খুলনা, ১০৪ ও ১৫৯)।