রবিবার, ২২শে এপ্রিল, ২০১৮ ইং ৯ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

অপহরণের ৩১ দিন পর উদ্ধার দুই পাহাড়ি নেত্রী মন্টি ও দয়াসোনা

অপহরণের ৩১ দিন পর ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) সমর্থিত হিল উইমেন্স ফেডারেশনের দুই নেত্রী মন্টি ও দয়াসোনা চাকমাকে পাওয়া গেছে। বৃহস্পতিবার রাত আটটার দিকে খাগড়াছড়ি সদরের মধুপুরের এপিবিএন গেট এলাকায় তাদের পাওয়া যায়। পরে তাদের স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে তুলে দেয়া হয়।

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) সংগঠক মাইকেল চাকমা এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, ‘অভিভাবকদের সঙ্গে মন্টি ও দয়াসোনা খাগড়াছড়ি থেকে বাড়ির পথে রওনা হয়েছেন।’ তবে কে তাদের আটকে রেখেছিল, সে বিষয়ে কিছু জানাতে পারেননি মাইকেল চাকমা।

মন্টি চাকমার বড় ভাই সুভাষ চাকমা বলেন, ‘মন্টি ও দয়াসোনাকে বাবা-মা ও জনপ্রতিনিধিদের হাতে তুলে দেয়া হয়েছে এটি নিশ্চিত। তবে বাড়ি না পৌঁছা পর্যন্ত এই বিষয়ে কথা বলতে চাচ্ছি না। বিস্তারিত সকালে জানাব।’

তবে রাঙ্গামাটির পুলিশ সুপার আলমগীর কবীর জানান, সাংবাদিকদের মাধ্যমেই বিষয়টি সম্পর্কে তারা অবগত হয়েছেন। বিস্তারিত খোঁজ নেওয়া হচ্ছে।

এর আগে গত ১৮ মার্চ রাঙ্গামাটির কুতুকছড়ি থেকে মন্টি চাকমা ও দয়াসোনা চাকমাকে অপহরণ করে দুর্বৃত্তরা। এ ঘটনায় দয়াসোনা চাকমার বাবা বৃষধন চাকমা বাদী হয়ে ২১ মার্চ রাঙ্গামাটির কোতোয়ালি থানায় ১৯ জনের নাম উল্লেখ করে একটি মামলা করেন।

আমাদের সময়.কম

Print Friendly, PDF & Email