বুধবার, ২১শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং ৯ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ

‘বন্দুকযুদ্ধে’ নিহত সেই নুরা

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বাড্ডায় এক ব্যক্তি গুলি করে পালানোর সময় ধরা পড়া সন্ত্রাসী নুরুল ইসলাম ওরফে নুরা গোয়েন্দা পুলিশের (ডিবি) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছে।

রোববার ভোরে ডিবি সদস্যরা তার গুলিবিদ্ধ মরদেহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে রেখে যায় বলে জানিয়েছেন হাসপাতাল পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) বাচ্চু মিয়া।

তিনি জানান, বাড্ডা এলাকায় ভোররাতে ডিবি পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নুরা নিহত হয়। তবে ঘটনার বিস্তারিত জানাতে পারেননি তিনি।

রাজধানীর মেরুল বাড্ডার মাছের আড়তে শনিবার দুপুরে প্রকাশ্যে আবুল বাশার বাদশা (৩২) নামে এক যুবককে গুলি করে পালানোর সময় ধরে পড়ে সন্ত্রাসী নুরুল ইসলাম ওরফে নুরা। পরে তাকে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করা হয়। নুরা বনানীর ব্যবসায়ী সিদ্দিক হোসাইন মুন্সীসহ একাধিক হত্যা ও ডাকাতি মামলার আসামি বলে জানা গেছে।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) দায়িত্বশীল সূত্র জানায়, নুরা পেশাদার খুনি। তার নেতৃত্বে বনানীর ব্যবসায়ী খুনের ঘটনা ঘটে। এ ছাড়া আরেকটি হত্যা মামলায় তার দীর্ঘমেয়াদে কারাদণ্ড হয়। ডাকাতির একটি মামলায় দণ্ড হয় সাত বছর। তাকে গ্রেফতারের চেষ্টা চলছিল। নুরা যাকে হত্যা করে সেই বাশারও একই চক্রের সদস্য।

Print Friendly, PDF & Email